adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মারাত্মকভাবে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ইসরাইল : হামাস

হামাস মুখপাত্র ফাওজি বারহুম আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলেন হামাস অভিযোগ করেছে- নতুন যুদ্ধবিরতির পরপরই তা মারাত্মকভাবে লঙ্ঘন করেছে ইহুদিবাদী ইসরাইল।
গতরাতে মিশরের রাজধানী কায়রোয় হামাস ও ইসরাইল শেষ মুহূর্তে নতুন করে পাঁচ দিনের জন্য যুদ্ধবিরতির মেয়াদ বাড়াতে রাজি হয়। কিন্তু এর কিছুক্ষণ পর ইসরাইল গাজা উপত্যকার খান ইউনুসসহ কয়েকটি শহরে অন্তত পাঁচদফা বিমান হামলা চালায়।
এ প্রসঙ্গে হামাস মুখপাত্র ফাওজি বারহুম বলেছেন, যুদ্ধবিরতি লঙ্ঘন করে ইসরাইল যে বিমান হামলা চালিয়েছে তার পরিণতি তাকে ভোগ করতে হবে।
ইসরাইল দাবি করেছে, হামাসের কয়েকটি রকেট হামলার জবাবে তারা বিমান হামলা করেছে। তবে ইসরাইলের এ দাবি নাকচ করে প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, তারা কোনো রকেট হামলা করে নি।
গত ৮ জুলাই থেকে ইসরাইল অবরুদ্ধ গাজার ওপর সামরিক আগ্রাসন শুরু করে এবং এ পর্যন্ত ইসরাইলি গণহত্যার শিকার হয়ে অন্তত ১,৯৫০ জন শহীদ ও ১০,১০০ ফিলিস্তিনি আহত হয়েছেন। আর ফসলের ক্ষেত, গবাদি পশু ও ঘর-বাড়ি ধ্বংস হয়েছে গণহারে। ইসরাইলের অপরাধযজ্ঞ তদন্তের জন্য জাতিসংঘ মানবাধিকার পরিষদ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে এবং আগামী মাস থেকে তারা কাজ শুরু করবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া