adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এটা চট্টগ্রাম!

ডেস্ক রিপোর্ট : এটা খাল নয়, নদীও নয়। বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের ব্যস্ততম সড়ক। ছবি দেখে বোঝার উপায় নেই। টানা ১২ ঘণ্টার বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা এভাবেই পানিতে ডুবে গেছে।
ভারী বৃষ্টিপাতে সৃষ্ট জলাবদ্ধতায় নাকাল নগরবাসীরা পড়েছেন চরম দুর্ভোগে। বেশিরভাগ সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় বেশ কয়েকঘণ্টা ধরে নগরে গণপরিবহণ চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। কোমরসমান পানিতে রিকশা ও ভ্যানে করে যাতায়াত করছেন নগরবাসীরা।
মৌসুমী লঘুচাপের কারণে নগরীতে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে। এতে চকবাজার, বাকলিয়া, বাদুরতলা, বহদ্দারহাট, ষোলশহর ২ নম্বর গেইট, মুরাদপুর, হালিশহর ও আগ্রাবাদসহ নগরীর বিভিন্ন সড়কে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে।
ভোর থেকে বিভিন্ন এলাকায় বুক সমান পানি থাকলেও বেলা বাড়ার সাথে সাথে তা কমতে শুরু করেছে। প্রবর্ত্তক এলাকায় পাহাড়ের মাটি ধসের কারণে একটি দেয়াল ভেঙ্গে পড়লেও কেউ হতাহত হননি। পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী জানান, বৃহস্পতিবার রাত ৯টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত নগরী ও তার আশে পাশের এলাকায় ৩২৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
চট্টগ্রাম সমুদ্র বন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে জানিয়ে বিশ্বজিত বলেন, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় আজও সারাদিন বৃষ্টি হতে পারে। এদিকে নগরীর বিভিন্ন পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরিয়ে নেয়া হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া