adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো পরাজয় রিয়াল মাদ্রিদের

re_bg_146580664স্পোর্টস ডেস্ক : কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে মাঠে নেমেছিল স্প্যানিস দুই জায়ান্ট দল। হাইভোল্টেজ এ ম্যাচে রিয়াল মাদ্রিদ আতিথ্য গ্রহণ করেছিল দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ এস্তোদিও ভিসেন্তে কালদেরনে। দ্বিতীয়ার্ধের দুই গোলে রিয়ালকে হারায় অ্যাতলেতিকো।
বছরের শুরুতে ক্লাব প্রীতি ম্যাচে ইতালির এসি মিলানের কাছে হারা রিয়াল মাদ্রিদ লা লিগার ম্যাচেও হেরেছিল টানা ২২ ম্যাচ জয়ের পর। কোপা দেল রে’র ডার্বি এ ম্যাচে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি তার প্রিয় শিষ্য পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে শুরুর একাদশে মাঠে নামাতে পারেননি। ম্যাচের ১৩তম মিনিটে গ্যারেথ বেলের গোলে এগিয়ে যাওয়ার সম্ভাবনা জেগেছিল রিয়ালের। তবে, অফসাইটের কারণে গোলটি বাতিল হওয়ায় লিড নেওয়া হয়নি কার্লো আনচেলত্তির শিষ্যদের। কাউন্টার অ্যাটাকে গোলের সম্ভাবনা জাগিয়ে তুলেছিল স্বাগতিক অ্যাতলেতিকো। অ্যান্তোনিও গ্রিজম্যান আর দলে নতুন করে ফেরা ফার্নান্দো তোরেসের সেই প্রচেষ্টাটি ব্যর্থ হলে খেলা গোলশুন্য অবস্থাতেই থাকে।
ম্যাচের ৩৪তম মিনিটে রাউল গার্সিয়ার একটি প্রচেষ্টা ব্যর্থ হয়। প্রথমার্ধে আর কোনো গোল না হলে বিরতিতে যায় দুই মাদ্রিদ।
বিরতির পর খেলার ৫১তম মিনিটের মাথায় ব্রাজিল তারকা মার্সেলোর লম্বা পাসে অ্যাতলেতিকোর ডি বক্সে বল পান বেল। তবে, তার নেওয়া ধীর গতির শটটি গোলবারের পাশ দিয়ে চলে যায়।

ম্যাচের ৫৬ মিনিটের মাথায় রিয়াল তারকা সার্জিও রামোস নিজেদের ডি বক্সে অ্যাতলেতিকোর রাউল গার্সিয়াকে ফেলে দিলে পেনাল্টির সুযোগ পায় স্বাগতিকরা। আর সে সুযোগকে কাজে লাগিয়ে ম্যাচের ৫৮ মিনিটে লিড নেয় অ্যাতলেতিকো। গার্সিয়ার ডানপায়ের জোড়ালো পেনাল্টি শটটির দিকেই ঝাঁপিয়ে পড়েছিলেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। কিন্তু, শটটি রুখে দিতে পারেননি তিনি।
গোল হজমের পাঁচ মিনিট পরেই আনচেলত্তি তার প্রিয় ছাত্র রোনালদোকে মাঠে নামান। ম্যাচের ৬৩ মিনিটে জেমস রদ্রিগেজকে তুলে নিয়ে রোনালদোকে মাঠে পাঠান তিনি। ম্যাচের ৭৬ মিনিটে লিড দ্বিগুন করে অ্যাতলেতিকো। কর্নার কিক থেকে উড়ে আসা বলে হেড করে দলের দ্বিতীয় গোলটি করেন জিমিনেজ। ফলে, ২-০ গোলে এগিয়ে যায় সিমিওনের শিষ্যরা।
ম্যাচের বাকি সময়টাতে আর কোনো গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে প্রথম লেগের খেলায় এগিয়ে থেকে মাঠ ছাড়ে অ্যাতলেতিকো মাদ্রিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া