adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর প্রশ্ন : কোন কারণে কামালকে মঞ্চে উঠতে দেওয়া হলো না

কোন কারণে কামালকে মঞ্চে উঠতে দেওয়া হলো না : প্রশ্ন প্রধানমন্ত্রীরনিজস্ব প্রতিবেদক : একাদশতম ক্রিকেট বিশ্বকাপ জয়ীদের হাতে ট্রফি তুলে দেওয়ার কথা ছিলো আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালের। কিন্তু নিয়ম ভঙ্গ করে তাকে বঞ্চিত করে বিশ্বকাপ জয়ীদের হাতে ট্রফি তুলে দেন আইসিসির চেয়ারম্যান এন শ্রীনিবাসন। এতে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় ওঠে। এবার বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রশ্ন তুললেন।
মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেছেন, বিশ্বকাপ ট্রফি তুলে দেওয়ার মঞ্চে আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামালকে উঠতে না দেওয়া দৃষ্টিকটূ হয়েছে। আমরা আগেও দেখেছি আইসিসি ট্রফি চ্যাম্পিয়ন দলকে আইসিসি সভাপতিই তুলে দেন। কিন্তু এবার ট্রফি কামাল না দিয়ে অন্য কেউ দিয়েছে। এটা সত্যিই দুর্ভাগ্যজনক। কামাল কী এতো বলেছে যে, তাকে মঞ্চে উঠতে দেওয়া হলো না?
এ বিষয়ে প্রধানমন্ত্রী আরও বলেছেন, আম্পায়ারিংয়ের সিদ্ধান্ত বাজে ছিল, তা নিয়ে যে কেউ মন্তব্য করতেই পারেন। মুস্তফা কামালের এটা নিয়ে মন্তব্য করার অধিকার রয়েছে। এতে দোষের কিছু দেখি না। এ কারণে কামালকে বাদ দিয়ে অন্য কাউকে দিয়ে ট্রফি দেওয়ানো গ্রহণযোগ্য নয়।
ট্রফি কামাল না দিয়ে যদি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও দিতেন তাহলে কোনো প্রশ্ন থাকতো না বলেও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ-ভারত ম্যাচে আম্পায়াররা বাংলাদেশের বিপক্ষে বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত দেয়। ওই ম্যাচের আম্পায়ারিং বিশ্বক্রিকেটে সমালোচিত হয়।
অনেক সাবেক ক্রিকেটার ওই ম্যাচের আম্পায়ারিংকে ‘বাজে আম্পায়ারিং’ বলে মন্তব্য করেন। আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালও এর তীব্র সমালোচনা করেন। এর জের ধরেই মুস্তফা কামালকে বিশ্বকাপের ট্রফি দেওয়া থেকে বঞ্চিত করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া