adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

লালমনিরহাট ও নওগাঁ সীমান্তে বিএসএফের হাতে ২ বাংলাদেশি নিহত  ডেস্ক রিপোর্ট : লালমনিরহাটের পাটগ্রাম ও নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ) গুলি ও নির্যাতনে গত দুই দিনে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।
লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শফিউল আলম খাঁন জানিয়েছেন, বুধবার রাত সাড়ে ১০টার দিকে পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসেরনগর আমবাড়ী সীমান্তে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই শিমুল প্রধান (২৮) নিহত হন। নিহত শিমুল উপজেলার পাটগ্রাম ইউনিয়নের ধবলসূতী খ্যানপাড়া এলাকার মফিজার রহমানের ছেলে। তিনি গরু ব্যবসায়ী ছিলেন বলে স্বজনরা জানিয়েছেন।
শিমুলের লাশ রাতেই বাড়িতে আনা হয় বলে তার বড় ভাই বুলবুল হোসেন জানান। বিজিবি কর্মকর্তা শফিউল বলেন, “ভারত থেকে গরু আনার সময় বিএসএফ কয়েকজন বাংলাদেশি ব্যবসায়ীকে ধাওয়া দেয় এবং গুলিবর্ষণ করে।ে এ সময় গুলিবিদ্ধ হয়ে শিমুল মারা যান।
এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে বলে জানান তিনি। এদিকে, নওগাঁর সাপাহার সীমান্তে বিএসএফের নির্যাতনে বাবু হোসেন (২৫)নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে।
এলাকাবাসী জানিয়েছেন, মঙ্গলবার রাত ৮টার দিকে বাবুসহ তিন যুবক সীমান্তের কাছাকাছি গেলে বিএসএফ দেখতে পায়। এসময় অন্য দুজন পালিয়ে আসতে পারলেও বাবু ধরা পড়ে। এরপর ওই যুবককে বেধড়ক মারধর করে বিএসএফ।
পরে অজ্ঞান অবস্থায় তাকে রাত ৯টার দিকে সীমান্তের ৩১ নম্বর পিলারের কাছে ফেলে রেখে যায় বিএসএফ সদস্যরা।
ঘটনাটি স্থানীয় বাসিন্দাদের চোখে পড়লে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এই ঘটনার প্রতিবাদে বিএসএফকে চিঠি দেয়া হবে বলে জানিয়েছেন ৪৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল হাসান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া