adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবার কঠোর লকডাউন আসতে পারে: বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনা করে সরকার আবারও কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিতে পারে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে রাজধানীর তেজগাঁও সড়ক ভবনের আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন। সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের উৎসমুখে এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন বিষয়ক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

করোনাভাইরাস মহামারির দেড় বছরে বর্তমানে সবচেয়ে ভয়াবহ অবস্থা পার করছে বাংলাদেশে। পরিস্থিতি সামাল দিতে গত ১ জুলাই দেশে লকডাউন জারি করা হলেও কোরবানির ঈদের সময় নয় দিন তা শিথিল করা হয়েছিল।

ঈদের ছুটির পর ২৩ জুলাই থেকে আবার লকডাউন শুরু হলেও এর মধ্যে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। এরপর ১ আগস্ট সব রপ্তানিমুখী শিল্প কারখানা খোলার অনুমতি মেলে। করোনার বিস্তার নিয়ন্ত্রণে সরকারঘোষিত বিধিনিষেধ শেষ হচ্ছে আগামীকাল পর্যন্ত। ১১ আগস্ট থেকে বেশিরভাগ ক্ষেত্রেই তুলে নেওয়া হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ‘মানুষের জীবন ও জীবিকার স্বার্থে সরকার লকডাউন শিথিল করছে। তবে পরিস্থিতি বিবেচনায় আবারও কঠোর লকডাউন দেওয়া হতে পারে।

প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী বলেন, টিকাগ্রহণ কর্মসূচিতে সাধারণ মানুষের আগ্রহ ইতিবাচক। টিকা সরবরাহ অব্যাহত রাখতে সরকার চেষ্টা করছে।

অনুষ্ঠানে অর্ধেক গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে নিলে ভালো হতো বলে মন্তব্য করেন সড়ক পরিবহনমন্ত্রী।

অর্ধেক গণপরিবহন চলাচলের বিষয়টি জেলা প্রশাসন বাস্তবায়ন করবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া