adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৮ রানের লজ্জা – ক্ষমা চাইলেন মুশফিকুর রহিম

নিজস্ব প্রতিবেদক : ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ৫৮ রানে অলআউট হওয়ায় জাতির কাছে ক্ষমা চেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি বলেছেন, এ অপরাধ ক্ষমার অযোগ্য। অনূর্ধ্ব-১৯ দলও এর চেয়ে ভালো খেলত। আমরা জাতির কাছে ক্ষমা চাই।
মঙ্গলবার ভারতের কাছে লজ্জাজনক হারের পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মুশফিক এই ক্ষমা প্রার্থনা করেন।
ভারতের বিপক্ষে ১০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ‘দায়িত্বজ্ঞানহীন’ ব্যাটিংয়ের প্রদর্শনী করল বাংলাদেশের ক্রিকেটাররা। ফলে ১৭.৪ ওভারেই মাত্র ৫৮ রানে অলআউট টাইগাররা। এর আগে ১০৫ রানে ভারতকে অলআউট করে জয়ের সম্ভাবনা দেখিয়েছিলেন বোলাররা। কিন্তু সহজ জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে উল্টো লজ্জাজনক হারের কালিমা মাখলেন ব্যাটসম্যানরা।
সংবাদ সম্মেলনে মুশফিক নিজেদের ব্যাটিং সম্পর্কে বলেন, এই ব্যাটিংয়ের কোনো ব্যাখ্যা নেই। আজকে অনেক বড় একটা সুযোগ এসেছিল। আমরা সেটা হারিয়েছি। আমরা যেভাবে হেরেছি, জাতির জন্য এর চেয়ে বড় লজ্জা আর কিছু হতে পারে না। অধিনায়ক হিসেবে আমি সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি। মুশফিক মনে করেন, ১০৬ রান যেকোনো উইকেটে তাড়া করে জেতা সম্ভব। শেরেবাংলা স্টেডিয়ামের মঙ্গলবারের উইকেটে ব্যাট করা দুরূহ ছিল মন্তব্য করে বাংলাদেশ অধিনায়ক বলেন, কিছু ভালো বল হতে পারে, এক-দুজন তাতে আউট হতে পারেন। কিন্তু বেশ কজন ব্যাটসম্যান যেভাবে আউট হয়েছেন। আমার মনে হয়, আমাদের দ্বিতীয় দলও এর চেয়ে ভালো ব্যাট করত। মুশফিকের মতে, বাংলাদেশের ব্যাটসম্যানদের মানসিক দৃঢ়তা না থাকায় বোলারদের এনে দেয়া সুযোগ কাজে লাগানো যায়নি।
অভিষেকে পাঁচ উইকেট নেয়া পেসার তাসকিন আহমেদের প্রশংসা করে মুশফিক বলেন, অসাধারণ বল করেছে তাসকিন। ভালো করেছেন মাশরাফি ভাই আর আল-আমিনও।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া