adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পরিবেশ না হলে নির্বাচনে যাবে না এরশাদ

wncn-onqny-OT-72520131129123549ঢাকা: পরিবেশ না থাকলে নির্বাচনে যাওয়া সম্ভব হবে নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, ‘সন্দেহ আছে প্রার্থীরা ভোট কেন্দ্রে যেতে পারবে কি না, সুষ্ঠু নির্বাচন হবে কি না? আমার দলের প্রার্থীদের বোমা ও আগুনের মুখে ঠেলে দিতে পারি না। আমরা এসেছি নির্বাচন করার জন্য সেই পরিবেশ নষ্ট হয়ে গেলো।’

শুক্রবার রাজধানীর ইমানুয়েলস কনভেনশন সেন্টারে জাতীয় পার্টির মনোনয়ন প্রাত্যাশীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

এরশাদ আরো বলেন, জনগণ এ ধরণের নির্বাচন চায় না। জনগণ যে ধরণের নির্বাচন চায় সেই পরিবেশ তৈরি করুন। জাতীয় পার্টি অবশ্যই অংশগ্রহণ করবে।

প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, “আপনারা মনোনয়ন দাখিল করবেন। কিন্তু আমার নির্দেশের জন্য অপেক্ষা করবেন। আমার নির্দেশ দিলে ভোট কেন্দ্রে যাবেন।”

সরকারের উদ্দেশ্যে বলেন, সুষ্ঠু নির্বাচনের পথ দেখান, সবাই নির্বাচনে আসবে।

তবে পরিবেশ তৈরির যে সব সুযোগ রয়েছে তা পরাহত বলেও মন্তব্য করেন এরশাদ। 

এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে আসলে ভালো করবে। বিগত সব সিটি করপোরেশন নির্বাচনে তারা ভালো ফল করেছে। তাদের নির্বাচনে আসা উচিত।

জ্বালাও পোড়াও করে সরকার পরিবর্তন সম্ভব নয়। নির্বাচনেই একমাত্র সরকার পরিবর্তনের পথ বলেও মন্তব্য করেন তিনি।

অন্যদিকে বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, নির্বাচনে আসুন সবাই মিলে নির্বাচন করি। নির্বাচন করে এই সরকারের পতন ঘটিয়ে নতুন সরকার গঠন করি।

দেশের বর্তমান অবস্থার জন্য রাজনীতিবিদরাই দায়ী উল্লেখ করে বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য অন্ধ হয়ে গেছি। জনগণের কথা কেউ ভাবি না। 

জাতীয় পার্টি ২৯৯আসনের প্রার্থী চুড়ান্ত করেছে। রাষ্ট্রপতির আসনে তার সম্মানে প্রার্থী দেবে না বলেও মন্তব্য করেন এরশাদ।

পার্টির সিনিয়র নেতৃবৃন্দ ছাড়াও ১ হাজার ৪৯৮ জন মনোনয়ন প্রত্যাশী মতবিনিময় সভায় অংশ নেন। এর মধ্যে প্রাথমিক বাছাইয়ে ৭২৮ জনের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। এখান থেকে ২৯৯ জনের মনোনয়ন দেওয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া