adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ হাজার ৬৬ কোটি টাকার বিল পাস

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদে চলতি ২০১৩-১৪ অর্থ বছরের জন্যে আট হাজার ৬৬ কোটি ২৫ লাখ ৭৯ হাজার টাকা বরাদ্দ রেখে নির্দিষ্টকরণ (সম্পূরক) আইন-২০১৪ বিল পাস হয়েছে।
সোমবার সম্পূরক বাজেট ও প্রস্তাবিত ব্যয় সম্পর্কিত মঞ্জুরি দাবিসমূহের ওপর ছাঁটাই প্রস্তাবের আলোচনা শেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উত্থাপিত বিলটি কণ্ঠভোটে পাস করান স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।
বিলটির উদ্দেশ্য ও কারণ সম্বলিত বিবৃতিতে অর্থমন্ত্রী বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংযুক্ত তহবিলের ওপর দায়মুক্ত সম্পূরক বা অতিরিক্ত ব্যয় নির্বাহ এবং ২০১৪ সালের ৩০ জুন সমাপ্য অর্থবছরের জন্য সরকারের অনুমিত ব্যয় সম্পর্কে জাতীয় সংসদ কর্তৃক প্রদত্ত মঞ্জুরিসমূহের বিপরীতে সংযুক্ত তহবিল হতে প্রয়োজনীয় অর্থ নির্দিষ্টকরণের বিধানে এই বিলটি আনা হয়।
বিলটি পাসের আগে সম্পূরক বাজেটের ওপর আনীত মোট ৩০টি মঞ্জুরি দাবি এবং মোট ২৮টি ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনা শেষে অর্থমন্ত্রী সমাপ্য অর্থবছরের কার্যাদি নির্বাহের জন্য সংযুক্ত তহবিল থেকে মঞ্জুরিকৃত অর্থের অধিক অর্থ প্রদান ও নির্দিষ্টকরণের কর্তৃত্ব প্রদানের উদ্দেশ্যে উত্থাপিত সম্পূরক বিলটি অবিলম্বে বিবেচনার জন্য স্পিকারের অনুমতি চান। অতঃপর চলতি অর্থবছরের সম্পূরক বাজেট বিলটি পাসের জন্য উত্থাপন করলে স্পিকার তা কণ্ঠ ভোটে দিয়ে পাস করান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া