adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিকৃত’ নির্বাচনের দায় ইসির: সুজন

create_107279নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপকে ‘বিকৃত’ আখ্যায়িত করে এর জন্য নির্বাচন কমিশনকে (ইসি) দায়ী করেছেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

আজ সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। গত ২২ মার্চ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরিস্থিতি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বদিউল আলম মজুমদার বলেন, “এই নির্বাচনে ইতোমধ্যে ২৭ জনের প্রাণহানি হয়েছে। এ ছাড়া এই নির্বাচন প্রতিযোগিতামূলক হয়নি। এটি ‘বিকৃত’ নির্বাচনের প্রতিফলন। আর এই ‘বিকৃত’ নির্বাচনের ফলে মানুষ নির্বাচনী ব্যবস্থার ওপর আস্থা হারিয়ে ফেলেছে। এটি মঙ্গলজনক নয়।”

সুজন সম্পাদক বলেন, “দলভিত্তিক নির্বাচনের কারণেই এটি হয়েছে। এই নির্বাচনের দায় নির্বাচন কমিশনের ওপর। সুজন মনে করে, এ বিষয়ে নির্বাচন কমিশন চরমভাবে ব্যর্থ হয়েছে।”

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রথম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে অনিয়ম ও সহিংসতার বিভিন্ন তথ্য তুলে ধরেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার। তিনি বলেন, ব্যাপক সহিংসতার মধ্য দিয়ে প্রথম ধাপে ৭১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হয়। ৩৬টি জেলায় অনুষ্ঠিত এই নির্বাচনে ৩২ টিতেই সহিংসতা, অনিয়মের অভিযোগ উঠেছে। নির্বাচনের দিনেই সহিংসতায় ১১ জন নিহত হয়েছেন। সহস্রাধিক আহত হয়েছেন। সব মিলিয়ে এ পর্যন্ত নিহতের সংখ্যা ২৭ জন। আহত তিন হাজারের বেশি।

 

 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া