adv
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মাশরাফির দল আর্জেন্টিনা – চ্যাম্পিয়ন ভাবছেন ব্রাজিলকে

নিজস্ব প্রতিবেদক : ক’দিন বাদেই ব্রাজিলে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। বিশ্বকাপ নিয়ে একটু বেশি উš§াদনায় বাংলাদেশীরা। এরমধ্য থেকে বাদ যায় নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকারাও। ফুটবল বিশ্বকাপ নিয়ে আনন্দদায়ক মুহূর্ত পার করেন ক্রিকেটারা। দেশসেরা পেসার মাশরাফি বিন মুর্তজা ম্যারাডোনার ভক্ত। সেই সুবাদে তিনি আর্জেন্টিনাকে সমর্থন করেন। 
শনিবার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে নিজের পছন্দের দল আর্জেন্টিনার কথা খুব আনন্দের সাথে বলেন মুর্তজা। কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার জন্যে আর্জেন্টিনা করেন তিনি। মাশরাফি বলেন, আসলে ম্যারাডোনার জন্যেই আর্জেন্টিনা করা। আমার পছন্দ ম্যারাডোনা, তার থেকে বড় কোন খেলোয়াড় আমার চোখে কেউ নাই।
আর্জেন্টিনার সার্পোটার হওয়া স্বত্ত্বেও ব্রাজিল বিশ্বকাপ জিতবে এমনটি প্রত্যাশা তার। আের্জেন্টিনা আমি সার্পোট করি বলে তারাই যে চ্যাম্পিয়ন হবে বা এই ধরনের কোন কিছু আশা করিনা। বরং আমি এটাই প্রত্যাশা করি যে ব্রাজিলের ৯০ ভাগ সুযোগ রয়েছে বিশ্বকাপ জেতার। ব্রাজিল ওরকম টিম তারা তা প্রমাণও করেছে। তারা বিশ্বকাপ সবার চেয়ে বেশি নিয়েছে। খুব বেশি সুযোগ রয়েছে ব্রাজিলের বিশ্বকাপ নেয়ার।
ফুটবলের েেত্র বাংলাদেশ বিশ্বের মঞ্চে তাকলাগানো কোন অবদান না রাখায় বাংলাদেশিরা অন্য দেশের পতাকা ওড়ান। তবে একদিন বাংলাদেশও বিশ্বকাপ খেলবে এমনটি প্রত্যাশা করেন মাশরাফি। তিনি বলেন, আমরা ক্রিকেটাররা বিশ্বকাপ খেলি। আর ফুটবলারদের জন্যে তো খুব কঠিন বিশ্বকাপ খেলা। কিন্তু আমি আশা করি আমরা একদিন বিশ্বকাপ খেলবো। আমার বিশ্বাস একদিন আমাদের পতাকা উড়বে, এখন যেমন ব্রাজিল, আর্জেন্টিনার পতাকা উড়ে।
আর্জেন্টিনা গত দুই যুগের বেশি সময় ধরে বিশ্বকাপ নিতে না পারায় হতাশ নন এই আর্জেন্টাইন ভক্ত। তবে ভালো করবে এমনটি প্রত্যাশা করেন তিনি। এবারও তারা জিততে পারবে বলে আমার মনে হয় না। কারণ প্রত্যেকবারই প্রত্যাশা নিয়ে খেলা দেখি কিন্তু কোয়াটার ফাইনালে গিয়ে হেরে যাই। ভরসা একটুও নাই। তবে ভালো ফুটবল খেলবে এমনটা আশা করি। মেসির উপর অনেক কিছু নির্ভর করছে। সবাই ভালো করলে জেতা সম্ভব।
ক্রিকেটার হলেও দর্শক হিসেবে ফুটবল প্রিয় মাশরাফি বিন মুর্তজা। তিনি আরো বলেন, আসলে ছোটবেলা থেকেই ফুটবল বিশ্বকাপ দেখার উš§াদনা কাজ করে। এখন হয়তো ১৯ তারিখের আগে অতটা উš§াদনা কাজ করবে না। কারণ আমাদের নিজেদেরই খেলা আছে। তবে ফুটবল বিশ্বকাপে একজন দর্শক হিসেবে  যে মজা পাই অন্য কোথাও পাওয়া যায় না। আর ক্রিকেটাদের কাছে ক্রিকেট বিশ্বকাপ ওটাই বড়। একজন দর্শক হিসেবে ফুটবল বিশ্বকাপটা অনেক আনন্দদায়ক। মাশরাফি বলেন, জাতীয় ক্রিকেট দলের অধিকাংশ ক্রিকেটার আর্জেন্টিনার সমর্থক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া