adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবল বিশ্বকাপের শহরে সেনা অভিযান

স্পোর্টস ডেস্ক : শহর জুড়ে শুধুই আতঙ্কের ছবি! কোথাও অবাধে চলছে লুঠপাট। কোথাও হানাহানি। দোকানপাট ভাঙচুর।
আড়াই মাস পর যে শহরে হবে বিশ্বকাপ ফুটবলের গুরুত্বপূর্ণ ম্যাচ, ব্রাজিলের সেই সালভাদোর এখন কার্যত শুনশান নীরবতা। ভেঙে পড়েছে আইনশৃঙ্খলা। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ। আমজনতা বাড়ি থেকে বেরুতে পারছেন না। তুলে নেওয়া হয়েছে সরকারি আড়াই হাজার বাসও। সালভাদোরের শৃঙ্খলা ফেরাতে দিলমা রউসেফের সরকার তড়িঘড়ি করে পাঁচ হাজার সেনা নামিয়েছে। তাতেও যদি সমস্যা না মেটে তাহলে বাড়ানো হবে সংখ্যাটা।
সালভাদরে বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ হওয়ার কথা। ১৩ জুন স্পেন-নেদারল্যান্ডসের মারকাটারি বিশ্বকাপ ফাইনালের পুন মঞ্চায়ন দিয়ে যার শুরু। ৫ জুলাই কোয়ার্টার ফাইনালের ম্যাচও হওয়ার কথা এখানেই। এই অবস্থায় সালভাদর নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে ফিফার সদর দপ্তরেও।
এমনিতে এটাই ব্রাজিলের সবচেয়ে অপরাধপ্রবণ এলাকা। মাঝে মধ্যেই নিয়ন্ত্রণের বাইরে চলে যায় এখানকার পরিস্থিতি। তাই সালভাদরের শৃঙ্খলা নিয়ে সব সময়ই বাড়তি নজর দেওয়ার চেষ্টা করে কেন্দ্রীয় সরকার। কিন্তু এ বার যেন সবই চলে গিয়েছে পরিস্থিতির বাইরে। পুলিশ ধর্মঘট ডেকে বসায় সব কিছুই নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। বেড়ে গিয়েছে খুনজখমও। ট্যুরিস্টরা চলে গিয়েছেন শহর ছেড়ে। সালভাদর জুড়ে এখন কার্যত জরুরি অবস্থা জারি করা হয়েছে। রাস্তায় দেখা যাচ্ছে না কাউকে। দোকানপাটও বন্ধ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া