adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় মিজানের বাড়িতে কান্নার রোল

ডেস্ক রিপোর্ট : নাই্যংছড়িতে নিহত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েব সুবেদার মিজানুর রহমানের (৪৩) মৃত্যুর খবরে তার গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম।
মিজানের গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের ভেলানগর গ্রামে। তিনি ওই গ্রামের শহীদ মুক্তিযোদ্ধা ল্যান্স করপোরাল আব্দুল হাফিজের ছেলে। শুক্রবার বিকালে মিজানের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে তার মা রাবেয়া আক্তার (৬৫), স্ত্রী শামিমা আক্তার পারুল ও চার কন্যাসন্তানসহ স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। এরপর থেকে মিজানের বাড়িতে এলাকার লোকজন ও স্বজনরা ভিড় জমায়।
মিজানুর রহমান ১৯৮৮ সালে চাকরিতে যোগ দেন। দুই মাস আগে লালমনিরহাট থেকে তাকে বান্দরবানের নাই্যংছড়িতে বদলি করা হয়। গত ২৮ মে নাই্যংছড়ি উপজেলার দৌছড়ি সীমান্ত এলাকায় বিজিবির টহল টিমকে ল্য করে গুলিবর্ষণ করে মিয়ানমার সীমান্তরী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। এরপর থেকে নায়েব সুবেদার মিজানুর রহমান নিখোঁজ রয়েছেন। তাকে বিজিপি ধরে নিয়ে গেছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়।
এর আগে গত বৃহস্পতিবার বিকেলে এ ঘটনায় মিয়ানমার সীমান্তরীদের কাছে আটক মিজানুর রহমানকে দ্রুত ছেড়ে দেয়ার দাবি জানানো হয় বিজিবির প থেকে।
শুক্রবার নিখোঁজ মিজানুর রহমানকে ফিরিয়ে দিতে বিজিবি ও মিয়ানমার সীমান্তরী বাহিনী বিজিপির মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। তবে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় বৈঠক। এরপরই নাই্যংছড়ির দৌছড়ি সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
এদিকে, দুপুরে নাই্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা গণমাধ্যমে জানিয়েছেন, নিহত মিজানুর রহমানের লাশ ফেরত দিয়েছে মিয়ানমার সীমান্তরী বাহিনী। নৌকায় করে লাশ ফেরত আনা হচ্ছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া