adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সচিবের রুম থেকে সুগন্ধি চুরি হওয়ায় তুলকালাম

ছবি: সংগৃহীত

 

 

 

 

 

 

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর জন্য বিদেশ থেকে আনা একটি সুগন্ধি সচিবের ক থেকে হারিয়ে যাওয়ার পর তুলকালাম কাণ্ড ঘটেছে সচিবালয়ে। সুগন্ধি চুরির অভিযোগে মারপিট এবং পরিচ্ছন্নতা কর্মীদের বিােভের পর তারই একান্ত সচিব রফিকুল আলমকে তিরষ্কার করেন সমাজকল্যাণ সচিব নাছিমা বেগম। খোয়া যাওয়া সুগন্ধি উদ্ধারের নির্দেশ দেন তিনি। প্রত্যাহার করা হয় সচিবের গানম্যানকেও।

মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের জন্য নিউইয়র্ক থেকে আনা একটি পারফিউম (সুগন্ধি) বুধবার সকালে সচিবের ক থেকে হারিয়ে যায়। আর এ নিয়েই ঘটে যায় তুলকালাম কাণ্ড। সুগন্ধি উদ্ধারের চেষ্টায় পরিচ্ছন্নতাকর্মী বাবু লাল এবং এমএলএসএস মো. রনিকে সন্দেহ করে মারপিট করেন সচিবের গানম্যান কনস্টেবল উজ্জ্বল। 
এর পরপরই ওই দু’জনের সহকর্মীরা ছুটে আসেন সচিবালয়ের ৬ নম্বর ভবনের চতুর্থ তলায়। পরিচ্ছন্নতাকর্মীকে মারপিটের প্রতিবাদে তারা বিােভ শুরু করেন সচিবের করে সামনে। এ সময় সচিব বাইরে ছিলেন। তবে সচিবের একান্ত সচিব রফিকুল আলম ওই সময় কে ছিলেন।       
ঘন্টাখানেক বিােভের পর ঘটনাস্থলে সচিবালয় নিরাপত্তা শাখার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরিস্থিতি শান্ত হলে নিজ অফিসে ফেরেন সচিব নাছিমা বেগম। 
দুপুরে সচিব নিজ করে সামনে ফিরেই পুলিশের উপস্থিতি ল্য করেন। কর্মকর্তা-কর্মচারীরা সামনে এলে তিনি জিজ্ঞাসা করেন, ‘কি হলো এসব, কেন হলো? সচিবের করে সামনে ৫০/৬০ জন লোক এ অবস্থার সৃষ্টি করবে তা তো হয় না’।
এ সময় পুলিশের সহকারী কমিশনার মশিউর রহমান সচিবকে জানান, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। গানম্যানকে প্রত্যাহার করে নেওয়া হবে। চুরি যাওয়া জিনিস উদ্ধারের ব্যবস্থা নেওয়া হয়েছে।  নাছিমা বেগম এ সময় ােভ প্রকাশ করে বলেন, ‘প্রতিমন্ত্রীর জন্য নিউইয়র্ক থেকে গিফট এনেছি, আর অফিস থেকে চুরি হয়ে যাবে, এটা কি অ্যালাউড? আমি তো অফিসে ব্যাগও রেখে বাইরে যাই। তাহলে কি ব্যাগও হারিয়ে যাবে?’ এ সময় একান্ত সচিবকে তিরস্কার করেন তিনি। 
পরিচ্ছন্নতাকর্মী এবং এমএলএসএসকে মারপিট করার জন্য গানম্যান কনস্টেবল উজ্জ্বলকে দুঃখ প্রকাশ করতে বলেন সচিব। এ সময় সবার সামনে কনস্টেবল উজ্জ্বল দুঃখ প্রকাশ করেন। পুলিশের সহকারী কমিশনার মশিউর রহমান সচিবকে বলেন, ‘উজ্জ্বলকে প্রত্যাহার করে নেওয়া হবে আপনার অনুমতি সাপে’ে।   
সকালে চুরির ঘটনার পর বেলা সাড়ে ১২টার দিকে সচিবের করে সামনে জড়ো হন অর্ধশতাধিক পরিচ্ছন্নতাকর্মী ও সচিবালয়ের কর্মচারী। এ সময় চিতকার চেঁচামেচি করে বিােভ প্রদর্শন করেন তারা। মারপিটের জন্য গানম্যানের বিচার দাবি করেন। এ সময় উপস্থিত হন উতসুক আরও অনেকেই।  ু

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া