adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাবের গাড়ি দেখলে আগের মতো ভরসা পাই না : রনি

go_m_ronyনিজস্ব প্রতিবেদক : ‘র‌্যাবের গাড়ি দেখলে এখন আর আগের মতো ভরসা পাই না’ বলে মন্তব্য করেছেন সাবেক এমপি গোলাম মাওলা রনি। শনিবার সকাল সাড়ে ১০টায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্র“পের পত্রিকা  দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কনফারেন্সকক্ষে আয়োজিত ‘র‌্যাব বিলুপ্তির দাবি ও বাস্তবায়ন’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ-মন্তব্য করেন।
বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের সঞ্চালনায় বৈঠকটি অনুষ্ঠিত হয়।  গোলটেবিল বৈঠকে রনি আরও বলেন, র‌্যাব নিয়ে শুরু থেকেই একটা আন্তবাহিনী কনফ্লিক্ট ছিল। সেই কনফ্লিক্টটা এখন মারাত্মক অবস্থা ধারণ করেছে। প্রথম থেকে র‌্যাব তাদের কর্মকাণ্ডে কখনো পুলিশের সহযোগিতা পায়নি। তাই অধিকাংশ সময় বিভিন্ন কর্মকাণ্ডের দায় শুধু র‌্যাবকেই নিতে হয়েছে।  এ কনফ্লিক্ট দূর করতে না পারলে পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে।’র‌্যাবের মনে রাখতে হবে তারা জনগণের চাকর, জনগণের জন্য তারা কাজ করছে।’
চলচিত্র পরিচালক কাজী হায়াত বলেন, বর্তমানে র‌্যাবের যে অবস্থা তাতে এই সংস্থাটিকে বিলুপ্তি করা হলে কোনো লাভ হবে না। ব্যর্থতার কারণে কাউকে বিলুপ্তি করা উচিত নয়। বরং আমি মনে করি একে পুনর্গঠন করতে হবে।এর জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। তাহলেই এটি মানুষের আস্থা অর্জনে সক্ষম হবে। গোলটেবিল আলোচনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক কালেরকণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আব্দুল মান্নান প্রমুখ। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া