adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী পুলিশকর্মীদের সমব্যথী রানী

রানী মুখার্জিবিনোদন ডেস্ক : 'মারদানি' ছবিতে অপরাধ বিভাগের পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন রানী মুখার্জি। এতে তার চরিত্রের নাম শিবানি শিবাজী রায়। অভিনয়ের প্রস্তুতি হিসেবে সম্প্রতি ভারতের বেশ কিছু শহরে পুলিশের অপরাধ বিভাগের কার্যালয় ঘুরে দেখেছেন তিনি। ৩৬ বছর বয়সী এই অভিনেত্রী দেখেছেন, কতটা প্রতিকূল পরিবেশে নারী পুলিশকর্মীদের দায়িত্ব পালন করতে হয়। বিশেষ করে তাদের জন্য পৃথক স্নানকক্ষ ও শৌচাগার না থাকার বিষয়টি পীড়া দিয়েছে রানীকে।  
তাই ভারতের নারী পুলিশ কর্মীদের (অপরাধ বিভাগ) জন্য কিছু প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সৃষ্টির লক্ষ্যে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন রানী। শিগগিরই বিভিন্ন শহরের পুলিশ কমিশনারদের কাছে গিয়ে আবেদন জানাবেন তিনি। নারী পুলিশকর্মীদের জন্য পৃথক স্নানকক্ষ ও শৌচাগার নিশ্চিতকরণের ওপর জোর দেবেন তিনি। জরুরি ভিত্তিতে এসব সুবিধা বাস্তবায়নের গুরুত্ব আরোপ করতে চান রানী।
এদিকে 'মারদানি' ছবির প্রচারের অংশ হিসেবে ভারতের নারী পুলিশ কর্মীদের সঙ্গে জাতীয় সংগীতের ভিডিওতে অংশ নিয়েছেন রানী। এতে কনস্টেবল থেকে শুরু করে উচ্চপদস্থ নারী পুলিশদের মাঝে দাঁড়িয়ে জাতীয় সংগীত গাইতে দেখা যাবে তাকে। তার কাছে এটা বেশ আনন্দময় অভিজ্ঞতা। ভিডিওটি ২৫ জুলাই থেকে ভারতের বিভিন্ন মাল্টিপ্লেক্সে সালমান খান অভিনীত 'কিক' ছবির প্রদর্শনীর আগে দেখানো হবে।
যশরাজ ফিল্মস প্রযোজিত ও প্রদীপ সরকার পরিচালিত 'মারদানি'র বিষয়বস্তু আদম পাচারকে ঘিরে। ছবিটি মুক্তি পাবে আগামী ২২ আগস্ট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া