adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছাত্রদল নেতা নুরুর ‘গুলিবিদ্ধ’ লাশ উদ্ধার, সঠিক তদন্তের দাবি বিএনপির

B N Pডেস্ক রিপাের্ট : ছাত্রদল নেতা নুরুল আলম নুরুর (৪৫) ‘গুলিবিদ্ধ’ লাশ উদ্ধারের ঘটনায় সঠিক তদন্তের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার (৩১ মার্চ) তিনি এ দাবি জানান। ময়নাতদন্ত শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গ থেকে নুরুর লাশ নেওয়ার সময় তিনি এ দাবি জানান।

ওই সময় সাংবাদিকদের কাছে খসরু অভিযোগ করে বলেন, ‘নুরুকে হত্যা করা হয়েছে। বর্তমান সরকারের রাজনৈতিক হত্যাকাণ্ডে সর্বশেষ যুক্ত হলো নুরু।’

তিনি বলেন, ‘বিএনপি রাজনৈতিক হত্যাকাণ্ডে বিশ্বাস করে না। আমরা হত্যার রাজনীতিকে কৌশলে মোকাবিলা করি।’ এ ঘটনায় রবিবার বিক্ষোভ করা হবে বলেও জানান তিনি।

খসরু ছাড়াও চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ড. শাহাদাত হোসেইনও নুরুর ‘গুলিবিদ্ধ’ লাশ উদ্ধারের ঘটনায় তদন্তের দাবি জানান। ওই সময় সেখানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি।

এর আগে এ ঘটনার প্রতিবাদে বৃহত্তর চট্টগ্রামে রবিবার সকাল ৬টা থেকে বিকাল ২টা পর্যন্ত আধাবেলা হরতাল করার ঘোষণা দেয় নগরীর ছাত্রদল। চট্টগ্রাম নগর ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্মসচিব গাজী সিরাজ উল্লাহ বাংলা ট্রিবিউন বলেন, ‘রবিবার চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলায় আধাবেলা হরতাল ডাকা হয়েছে।’

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকাল ৪টার দিকে রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কোয়েপাড়া গ্রামের খেলাঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীর থেকে নুরুর লাশ উদ্ধার করে পুলিশ।

রাউজান উপজেলার গুজরা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের কমলার দিঘীর পাড় এলাকায় নুরুর বাড়ি। তিনি উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক। কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক পদে ছিলেন তিনি।

নুরুর পরিবারের সদস্য ও স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগ, গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর চকবাজার থানার চন্দনপুরা এলাকার বাসা থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। পরদিন বিকালে তার ‘গুলিবিদ্ধ’ লাশ উদ্ধার করা হয়।

নগরীর জামায়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গনে জুমার নামাজের পর নুরুর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া