adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রদ্ধা-ভালোবাসায় হতাহতদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক : ফুল দিয়ে শ্রদ্ধা জানানো আর মানববন্ধন ও সমাবেশের মধ্য দিয়ে স্মরণ করা হচ্ছে রানা প্লাজা ট্রাজেডির হতাহতদের। বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন শ্রমিক সংগঠন ও তিগ্রস্তদের পরিজনরা ভিড় জমায় বিশ্বের ইতিহাসের ভয়াবহতম শিল্প দুর্ঘটনা হিসেবে পরিচিত রানা প্লাজার সামনে।
তারা সেখানে নির্মিত বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একই সঙ্গে নিখোঁজ শ্রমিকদের সন্ধান, তিপূরণ ও দায়ীদের বিচারের দাবিতে বিােভ করছেন তারা। যেখানে রানা প্লাজা ছিল তার সামনে স্বজনদের আহাজারি সৃষ্টি করে এক হƒদয়বিদারক দৃশ্যের।
অনেকের হাতেই প্ল্যাকার্ড। হারিয়ে যাওয়া স্বজনকে আজও তারা খুঁজে ফিরছেন। নানা শ্রেণী পেশার মানুষ আর তিগ্রস্তদের স্বজনদের ভিড়ে নিশ্চল হয়ে পড়েছে ঢাকা-আরিচা মহাসড়ক।
ভয়াবহ ট্রাজেডির এক বছর কেটে গেলেও থামেনি স্বজনহারাদের কান্না আর হাহাকার। নিখোঁজ শ্রমিকদের ছবি হাতে এখনো অভিশপ্ত রানা প্লাজার সামনে প্রিয় স্বজনদের খোঁজে ভিড় করছেন হতভাগ্য অনেকে। তাদের ভাগ্য জোটেনি কোনো তিপূরণ। কেউ হারিয়েছেন আদরের সন্তান কেউ বা প্রিয় স্বামী কেউ বা বোন কেউ বা মা কেউ পরিবারের একমাত্র উপার্জনম বাবাকে।
গত বছরের ২৪ এপ্রিল সাভারে যেন নেমে এসেছিল ‘রোজ কেয়ামত'৷ রানা প্লাজা ধসে নিহত হয়েছিলেন ১,১৩৫ জন পোশাক শ্রমিক৷ গুরুতর আহত এক হাজারেরও বেশি৷ আহতদের অনেকে আজও আতঙ্কগ্রস্ত৷ পর্যাপ্ত তিপূরণ পাননি তিগ্রস্তরাও৷

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া