adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কৃষক আন্দোলনের পক্ষ নিয়ে টুইট সোনাক্ষী সিনহার

বিনােদন ডেস্ক : এবার বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা মুখ খুললেন কৃষক আন্দোলন নিয়ে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাতে নিজের ইনস্টাগ্রামে একটি স্ট্যাটাস শেয়ার করেন তিনি। যেখানে অভিযোগ করে লিখেন, কৃষকদের আন্দোলন বন্ধ করতে সাংবাদিকদের হেনস্তা করা হচ্ছে। বন্ধ করে দেওয়া হচ্ছে ইন্টারনেট সংযোগ। ছড়ানো হচ্ছে ‘হেট স্পিচ’। কৃষক আন্দোলন নিয়ে পরপর এই ধরনের ঘটনার জেরেই বিষয়টি নিয়ে আন্তর্জাতিক স্তরে চর্চা শুরু হয়েছে।

কৃষক আন্দোলনের জন্য যারা মুখ খুলছেন, আন্দোলনকারীদের হয়ে কথা বলছেন, তাদের ভুল বুঝবেন না। অসময়ে মানুষের পাশে মানুষ দাঁড়াচ্ছেন বলে মন্তব্য করেন ‘দাবাং’ অভিনেত্রী।

এদিকে কৃষক আন্দোলন নিয়ে আন্তর্জাতিক পপ তারকা রিহানার টুইটের পরপরই পালটা মন্তব্য করেন পরিবেশবিদ গ্রেটা থানবার্গ। যার জেরে গ্রেটার বিরুদ্ধে দিল্লি পুলিসের তরফে এফআইআর দায়ের করা হয়। যে খবর নিয়ে পালটা শোরগোল শুরু হলে, গ্রেটা জানান, যাই হোক না কেন তিনি কৃষকদের পাশে রয়েছেন। গ্রেটার বিরুদ্ধে এফআইআরের খবর প্রকাশ্যে আসার পর দিল্লি পুলিসের তরফে পালটা জানানো হয়, ‘আমরা কারও নামে এফআইআর এ উল্লেখ করিনি। যারা সমস্যা তৈরি করেছেন, শুধুমাত্র তাদের বিরুদ্ধেই তদন্ত করা হচ্ছে।

এদিকে সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গকে নিয়ে জোরকদমে শোরগোল শুরু হলে, বছর ১৭-র ওই কিশোরীর কুশপুতুলও দাহ করা হয়। যে ঘটনাকে ‘লজ্জাজনক’ বলে উল্লেখ করেন বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। তবে কৃষকদের হয়ে টুইট করায় আন্তর্জাতিক পপ তারকাকে নিয়ে গান গাইতে দেখা যায় বলিউড অভিনেতা দিলজিৎ দোসাঞ্জকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া