adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গান্ধী পরিবারের লড়াই এবার প্রকাশ্যে এলো

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে নেহরু-গান্ধী পরিবারের লড়াই পর্দার আড়াল থেকে এবার প্রকাশ্যে এলো। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিতর্কের সর্বশেষ সংয়োজন, প্রিয়াঙ্কার উদ্দেশে মেনকা গান্ধীর জবাব।
শনিবার ভারতের উত্তরপ্রদেশের সুলতানপুরে দলের কর্মিসভায় প্রিয়াঙ্কা সেখানকার বিজেপি প্রার্থী, তার ভাই বরুণকে নিশানা করেছিলেন। মন্তব্য করেছিলেন, বরুণ আমার পরিবারের সদস্য কিংবা ভাই হতে পারে। কিন্তু পরিবারের ছোট কোনো সদস্য যদি ভুল পথে চলে, তা হলে বড়দের উচিত তাকে ঠিক পথে চালানো।
কর্মিসভায় চার দেওয়ালের ভিতরে করা এমন মন্তব্য কিছু ক্ষণের ভিতরেই প্রকাশ্যে চলে আসে। এবং রাত কাটতে না কাটতেই ভোটের হাওয়া আরও গরম করে দিয়ে কাকিমা মেনকার পাল্টা জবাব, কে ভুল, কে ঠিক দেশের মানুষই তার জবাব দিয়ে দেবে।
নেহরু-গান্ধী পরিবারের এই প্রকাশ্য লড়াই স্বাভাবিক ভাবেই  ব্যাপক কৌতূহলের সৃষ্টি করেছে। মেনকা-সনিয়ার সম্পর্কের বরফ গলাতে পারেনি পরবর্তী প্রজন্ম। যদিও রাহুল, প্রিয়াঙ্কার সঙ্গে বরুণের সম্পর্কে এত দিন কোনো তিক্ততা ছিল না। কিছু দিন আগে অমেথিতে ভাই রাহুলের কাজের প্রশংসা করে বিজেপির অস্বস্তি বাড়িয়েছিলেন বরুণ। কিন্তু সে দিনের সৌজন্য ভোটের প্রচারের গরমে এবার ভাঙনের মুখে।
বরুণের থেকে প্রতিক্রিয়া না এলেও প্রিয়াঙ্কার কথার জবাব দিতে এগিয়ে এসেছেন মা মেনকা, যিনি কিছ দিন আগে নিজের নির্বাচনী কেন্দ্র পিলিভিটে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে সরাসরি নিশানা করেছিলেন সোনিয়াকেও। সোনিয়ার সম্পত্তি নিয়ে সে দিন প্রশ্ন করতে শোনা যায় মেনকাকে। সোনিয়ার উদ্দেশে তিনি মন্তব্য করেছিলেন, বিয়ের সময়ে পণের টাকা তো কিছুই আনেনি। তা হলে এত পয়সা এলো কী ভাবে?
এই তিক্ততা সে দিন সবাইকে অবাক করে দিয়েছিল। মার্চের শেষে মায়ের এমন আক্রমণের পরেও অমেঠীতে রাহুলের কাজের প্রশংসা শোনা যায় বরুণের মুখে। কিন্তু প্রিয়াঙ্কার শনিবারের মন্তব্য নতুন করে অস্বস্তি বাড়িয়েছে দুই পক্ষে। বরুণকে সুযোগ না দিয়েই সনিয়া-তনয়ার পাল্টা জবাব দিতে এগিয়ে এসেছেন মেনকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া