adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রুহুল আমিন হাওলাদার মাশুল দিলেন অবৈধ সম্পদের

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির বিদায়ী মহাসচিব রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে রয়েছে অবৈধভাবে জমি দখল ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ। ইতোমধ্যে তা যাচাই বাছাইয়ের সিদ্ধান্তও নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কারণেই রুহুল আমিন হাওলাদারকে জাতীয় পার্টির মহাসচিবের পদ থেকে চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সরিয়ে দিয়েছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছেন।
জাতীয় পার্টির ওই সূত্রটি জানায়, দুর্নীতি দমন কমিশন (দুদক) রুহুল আমিন হাওলাদারের সম্পদের যাচাই-বাছাই করছে। এ কারণে জাপা চেয়ারম্যান কৌশলে রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে দিয়েছেন।
দুদক সূত্রে জানা গেছে, নবম সংসদ নির্বাচনের আগে রুহুল আমিন হাওলাদারের টাকা ছিল ১৭ লাখ ৬৮ হাজারের কিছু বেশি। পাঁচ বছর পর এসে এখন তার নিজের নগদ টাকাই আছে ৬ কোটি ৬৬ লাখের বেশি। গতবার তার কোনো শেয়ার বা বন্ড ছিল না। এবার স্বামী-স্ত্রীর ৮ কোটি ৫০ লাখ টাকার শেয়ার, দুটি ল্যান্ডক্রুজার গাড়ি, প্লটসহ বিভিন্ন ক্ষেত্রে সম্পদ বেড়েছে।
নির্বাচন কমিশনে রুহুল আমিন হাওলাদারের জমা দেয়া হলফনামা অনুযায়ী তার বাড়ি বা অ্যাপার্টমেন্ট বা দোকানভাড়া থেকে আয় হয়েছে ১ কোটি ৬২ লাখ ৬৬ হাজার টাকা। গতবার এ খাত থেকে আয় হয়েছিল ১৩ লাখ আট হাজার ৯৩৮ টাকা। সংসদ সদস্যের পারিতোষিক হিসেবে তার বার্ষিক আয় ১৩ লাখ ৮৯ হাজার ৬২৫ টাকা।

গত পাঁচ বছরে রুহুল আমিন হাওলাদার ৬৭ লাখ ৯৪ হাজার পাঁচশ ৩০ টাকা দামের একটি ও তার স্ত্রী ৫৯ লাখ ৪৪ হাজার পাঁচশ ৩০ টাকা দামের আরেকটি গাড়ির মালিক হয়েছেন। দুটো গাড়িই ল্যান্ডক্রুজার ব্র্যান্ডের। তার স্ত্রীর একশ ভরি স্বর্ণালঙ্কারসহ অন্যান্য অলঙ্কার রয়েছে। হলফনামায় উল্লেখ আছে, তিনি ধার দিয়েছেন ১০ কোটি ৫৫ লাখ টাকা। স্ত্রীকেও অর্থ ধার দিয়েছেন তিনি।
রুহুল আমিন হাওলাদারের নামে শুলশানে ১২ দশমিক ৭ কাঠা জমি রয়েছে। স্ত্রীর নামে পূর্বাচলে সাড়ে ৭ কাঠা জমি রয়েছে। রুহুল আমিনের আবাসিক ও বাণিজ্যিক ভবন আছে ২ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার ১৩৮ টাকা মূল্যের। স্ত্রীর নামে গতবারের মতো এবারো ১০ লাখ টাকার দালান ও একটি অ্যাপার্টমেন্ট রয়েছে বলে হলফনামায় উল্লেখ করা হয়।
যদিও রুহুল আমিন হাওলাদার মহাসচিবের পদ হারাচ্ছেন তা তিনি আগেই বুঝতে পেরেছিলেন। গত ২ এপ্রিল যুব সংহতির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনই ইঙ্গিত দেন তিনি।
হাওলাদার বলেন, এতোদিন যে জাতীয় পার্টির মহাসচিব আছি তা একমাত্র আল্লাহর রহমতেই আছি। ভবিষ্যতে মহাসচিব থাকবো কি না জানি না।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া