adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনীকে হারিয়ে ফাইনালে মোহামেডান

নিজস্ব প্রতিবেদক : মধুমতি ব্যাংক স্বাধীনতা কাপ ফুটবলে ঐতিহ্যবাহী দুই প্রতিদ্বন্দ্বীর লড়াই হলো বুধবার। প্রথমার্ধের করা একমাত্র গোলেই আবাহনী লিমিটেডকে হারিয়ে ফাইনালে উঠল ঢাকা মোহামেডান। শনিবার শিরোপার লড়াইয়ে তাদের প্রতিদ্বন্দ্বী  ফেনী সকার কাব।
ম্যাচের শুরুতে দুই দল ছোট ছোট আক্রমণ আর পাল্টা আক্রমণ করতে থাকে। খুব বেশি বড় আক্রমণের সুযোগ তৈরি করতে পারছিলো না কোনো দলই। উত্তেজনার এই ম্যাচে গ্যালারিতে উত্তাপ ছিল না। খেলার মাঠেও যেন একই ছাপ। খেলার দশ মিনিটের মাথায় আবাহনীর খেলোয়াড়কে ফাউল করলে মোহামেডানের ডিফেন্ডার বেব্যাককে হলুদ কার্ড দেখায়। ১৮ মিনিটে মোহামেডান পরপর দুইটা কর্নার পেয়েও বল জালে জড়াতে পারেনি। আবাহনীর গোলকিপার শহিদুল আলম সোহেল শট প্রতিহত করে দেন।
৩১ মিনিটে মোহামেডানের স্ট্রাইকার জাহিদ হাসান এমিলি পোস্টে বামপাশ দিয়ে বল নিয়ে শট নিলে গোলবারের উপর দিয়ে বল বাইরে চলে যায়। এক মিনিট পর মোহামেডানের একটি আক্রমণ ডানপাশ থেকে হেমন্ত বল বক্রের ভিতরে পাস দিলে আবাহনীর ডিফেন্ডার সুজন বল কিয়ার করতে গেলে মোহমেডানের জাঙ্গো ওসাইন বল জালে জড়ালে সাদা-কালোরা (১-০) লিড নেয়।
প্রথমার্ধের শেষ মুহূর্তে মোহামেডানের জঙ্গু ওসেনি বক্সের সামান্য বাইরে থেকে জোরালো শট বার পোস্টের উপর দিয়ে চলে যায়। ঠিক এক মুহূর্ত পর আবাহনীর পাল্টা আক্রমণ মাঝমাঠ থেকে বল নিয়ে ঢুকলে গোল কিপারের সামনে বল নিয়ে গেলেই ওসাই মরিসন ব্যর্থ হলে প্রথম অর্ধে ১-০ গোলে পিছিয়ে থেকেই শেষ করতে হয় আকাশী নীলদের।
দ্বিতীয়ার্ধে দুদলই দুবার করে গোলমুখে আক্রমণের সুযোগ পেলেও সফল হতে পারেনি। একমাত্র গোলেই জয় পায় মোহামেডান।
মোহামেডান: জাহিদ হোসেন, জাহিদ হাসান এমিলি, নাহিদুল ইসলাম, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, তৈহিদুল আলম সবুজ, অরুপ কুমার, মামুন খান, ডেমিয়েন চিগোজি, বেব্যাক, জাঙ্গ ওসাইন এবং ওবে হেনরী।
আবাহনী: শহীদুল আলম সোহেল, মো: সুজন, সামাদ ইউসুফ, আতিকুর রহমান মিশু, প্রাণতোষ কুমার, সোহেল রানা, মোফাজ্জেল হোসেন সৈকত, আইডু ইব্রাহিম, ওসাই মরিসন, এবং লিওনান্দ্র সুরাইজ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া