adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুহিত বললেন কালো টাকা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক : দেশে ‘কালো টাকা’ বাড়ছে স্বীকার করে তার পরিমাণ কতো তা বের করতে গবেষণা চালানো হবে বলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন।
সোমবার রাতে দেশের শীর্ষ অর্থনীতিবিদদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি। অর্থমন্ত্রী বলেন, দেশে ব্ল্যাক ইকনোমিক আছে এবং তা বাড়ছে। আমাদের সরকারের দ্বিতীয় বছরে এই ব্ল্যাক মানি নিয়ে একটা স্ট্যাডি (গবেষণা) শুরু করবো। ফলাফল পেতে পেতে তৃতীয় বছর হয়ে যাবে।
পাঁচ বছর আগে ‘কালো’ অর্থ নিয়ে একটা স্ট্যাডি হয়েছিল জানিয়ে মন্ত্রী বলেন, “এখন আবার একটা করবো। আগের গবেষণার প্রসঙ্গ টেনে অর্থমন্ত্রী এর আগে বেশ কয়েকবার বলেছিলেন, দেশের অর্থনীতির ৪৮ থেকে ৮০ শতাংশ পর্যন্ত কালো টাকা আছে।
রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ২০১৪-১৫ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনায় উপস্থিত ছিলেন বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়লগের (সিপিডি) চেয়রারম্যান তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রেহমান সোবহান, অধ্যাপক ওয়াহিদউদ্দিন মাহমুদ, সাবেক অর্থসচিব মহিতুল ইসলাম, সাবেক অর্থমন্ত্রী এম সাইদুজ্জামান, কাজী খলিকুজ্জামান আহমেদ, সিপিডির নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান, দেবপ্রিয় ভট্টাচার্য, ফাহমিদা হক প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া