adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিচার বিভাগ অকেজো : খন্দকার মাহবুব

নিজস্ব প্রতিবেদক : বিচার বিভাগ আজ অকেজো, এটার আমূল পরিবর্তন করতে হবে। সংবিধান অনুযায়ী স্বাধীন কিন্তু মানসম্মতভাবে স্বাধীন নয়। যদি বিচার বিভাগ স্বাধীন না হতে পারে তাহলে দেশের মানুষ ন্যায় বিচার পাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্চে অগ্নিসেনা সংসদ আয়োজিত সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার রোকন উদ্দীনের সংবর্ধনা এবং অবরুদ্ধ গণতন্ত্র ও বাংলাদেশের ভবিষ্যৎ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, ‘আগাম জামিনের ব্যাপারে যে রায় দেয়া হয়েছে তা সম্পূর্ণ বাস্তবতা বিবর্জিত। অবশ্যই আগাম জামিনের ব্যবস্থা থাকতে হবে। এবং আমি মনে করি প্রধান বিচারপতি তা মেনে নেবেন।
নাজমুল হুদার বক্তব্যর জবাবে তিনি বলেন, ‘আদালত বর্জন করে কোনো লাভ হবে না। তাতে জনগণের দুর্ভোগ বাড়বে। তবে আমরা ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে বিচার বিভাগকে ন্যায় বিচার দিতে বাধ্য করব।
সিনিয়র এ আইনজীবী বলেন, ‘যদি দেশের মানুষ ও বিচারকগণ সহায়তা করেন তাহলে এ আন্দোলন বেগবান হবে।

মাহবুব বলেন, খালেদা নির্বাচনে না গিয়ে জয়লাভ করেছেন। নির্বাচনে গেলে পাতানো খেলায় পড়ে জনগণ চিরতরে গণতন্ত্র হারাতো। আলোচনা সভায় অগ্নিসেনা সংসদের চেয়ারম্যান তালুকদার জহিরুল হক তুহিনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- ব্যারিস্টার নাজমুল হুদা, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এবং ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া