adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেট দলের কাছে প্রত্যাশা বেশি ছিল না

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের কাছ থেকে খুব বেশি কিছু কি প্রত্যাশা করা হচ্ছে? বিবিসি সংলাপে এমন প্রশ্নের জবাবে আলোচকরা বলেছেন, এটা মোটেও খুব বেশি প্রত্যাশা নয়। বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে ১৬ কোটি মানুষের চাওয়া-পাওয়া আর আবেগ জড়িত। খেলোয়াড়দের এই প্রত্যাশার কথা মাথায় রেখে খেলা উচিত।
শনিবার সন্ধ্যায় রাজধানীর বিয়াম মিলনায়তনে বিবিসি বাংলাদেশ সংলাপে আলোচকরা এসব কথা বলেন। সংলাপের এ পর্বে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বিআইডিএসের সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ।
আনিসুল হক বলেন, ক্রিকটারদের উচিত মানুষের প্রত্যাশার কথা মাথায় রাখা। আমার মনে হয়, বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে মানুষের প্রত্যাশা পূরণ হচ্ছে না।
ইফতেখারুজ্জামান বলেন, আফগানিস্তান বা হংকংয়ের সঙ্গে হেরে যাওয়াটা লজ্জাজনক। রেকর্ড দেখলে বাংলাদেশের অবস্থান কিন্তু খারাপ নয়। কিন্তু প্রচণ্ড মনস্তাত্ত্বিক চাপের কারণেই বাংলাদেশ দলের এমন পারফরম্যান্স।
নাজনীন আহমেদ বলেন, আসলে প্রত্যাশা বেশির সংজ্ঞাটা বুঝতে হবে। তবে বাংলাদেশ দলেরও এখন তাদের মতা দেখিয়ে দেয়া উচিত।
ওসমান ফারুক বলেন, আমার মনে হয় না আমাদের চাওয়া বেশি ছিল। এ সমস্যা এক দিনের নয়। ক্রিকেট বোর্ডের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে রাজনৈতিক প্রভাবমুক্ত হওয়া উচিত বলেও মনে করেন তিনি।
বিবিসি মিডিয়া অ্যাকশন ও বিবিসি বাংলা যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করে। এটি প্রযোজনা করেন ওয়ালিউর রহমান মিরাজ এবং উপস্থাপনা করেন আকবর হোসেন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া