adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিএনপির নিঃশব্দ পদযাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে রাজধানীর বাড্ডা থেকে বিএনপির পদযাত্রা শুরু হয়েছে। শেষ হবে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে।

শনিবার (২৮ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে এ পদযাত্রা শুরু হয়। পদযাত্রায় অংশ নিয়েছেন বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর হাজার হাজার নেতাকর্মী।

পদযাত্রাপূর্ব সমাবেশে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি নেতারা জানান, তারা বিক্ষোভের কর্মসূচি থেকে বের হয়ে ব্যতিক্রমী কর্মসূচি গ্রহণ করে নেতাকর্মীদের উজ্জীবিত করার চেষ্টা করছেন। আন্দোলন জোরদার করতে এই ধরনের কর্মসূচি নেওয়া হয়েছে। ঢাকা মহানগরকে কেন্দ্র করে বিএনপি আরও ব্যতিক্রমী কিছু কর্মসূচি দেবে।

এর আগে, গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে স্লোগান, মিছিল ও সমাবেশের বাইরে রাজধানীতে নিঃশব্দ পদযাত্রার চার দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এ কর্মসূচির মধ্য দিয়ে বিএনপি সরকারবিরোধী আন্দোলনে ঢাকায় দলের নেতাকর্মী, সমর্থক ছাড়াও সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে চায়।

গত বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি জানান, ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পদযাত্রা কর্মসূচি পালন করবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া