adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গণমাধ্যমের ওপর নাখোশ তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশের গণমাধ্যম এখনও শিতি হয়নি। একে শিতি করে তোলা কঠিন কাজ। রোববার দুপুরে জাতীয় প্রেসকাবে এভাবেই গণমাধ্যমের ওপর অসন্তোষ প্রকাশ করলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘নারীর প্রতি সমতা’ সমৃদ্ধি জাতির নিশ্চয়তা সাংবাদিক সম্মাননা-২০১৪’ শীর্ষক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন তিনি।  
অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, নারী ও কন্যা শিশু নির্যাতন, সহিংসতা, বাল্য বিবাহ প্রভৃতি বিষয়ে আমাদের গণমাধ্যম এখনও যথেষ্ট সচেতন নয়। জাতিসংঘে, আমাদের সংবিধানে, শিশু সনদে নারী ও শিশু অধিকার সম্পর্কে কী কী বলা আছে এ বিষয়গুলো গণমাধ্যমে ধারাবাহিকভাবে উঠে আসতে হবে। নারী ও শিশুরা যেসব েেত্র নির্যাতিত হচ্ছে সেগুলো চিহ্নিত করতে হবে। কন্যা শিশুদের নির্যাতনের খবর প্রকাশ করা হলে সরকার তাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা নিতে পারবে।  
বর্তমানে দেশে ‘খোঁড়া’ গণতন্ত্র বিদ্যমান উল্লেখ করে মন্ত্রী বলেন, নারী ও কন্যা শিশুদের ওপর নির্যাতন, যৌন হয়রানি বন্ধ করলে এবং দেশে নারী ও শিশু নীতি বাস্তবায়ন করলে গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি মানুষ খুশি হবে। আর এ নীতি বাস্তবায়িত না হলে দেশে খোড়া গণতন্ত্রই থেকে যাবে।
কন্যা শিশু ও নারীদের নিয়ে সংবেদনশীল প্রতিবেদন প্রচার করার জন্য তিন সাংবাদিককে পুরস্কৃত করা হয় এ অনুষ্ঠান থেকে। পুরস্কারপ্রাপ্তরা হলেন- দ্য ডেইলি স্টারের আবুল কালাম আজাদ, এটিএন বাংলার শিশু সাংবাদিক মামুন বকাওয়াল, এবিসি রেডিও’র শাহনাজ শারমীন।
অপরাজেয় বাংলাদেশের নির্বাহি পরিচালক ওয়াহিদা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন- প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের পরিচালক সিনাইট গেব্রাইজাবাহার, গার্লস পাওয়ার প্রজেক্টের ম্যানেজার মোহাম্মদ মাসুদ, অপরাজেয়ে বাংলাদেশের সদস্য কাজী এনায়েত হোসেন প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া