adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিডিয়াতে আমৃত্যু টিকে থাকতে চান ওমর ফারুক

ইমরুল শাহেদ: ঢাকার চলচ্চিত্রে এখন কেবল তারকা সংকটই নয়, পার্শ্বচরিত্রের অভিনেতা-অভিনেত্রীও একেবারে নেই বললেই চলে। পরিচালক দেওয়ান নাজমুল একটি টিভি ধারাবাহিকের জন্য একজন অভিনেত্রী খুঁজছিলেন। কিন্তু তিনি কোনোক্রমেই শিল্পী মিলাতে পারছেন না। এতে তার নির্ধারিত সময়ের শিডিউল কিছুতেই ঠিক থাকছে না। এই সংকট অনেকের ক্ষেত্রেই প্রযোজ্য।

এই সংকটের মধ্যেই কেউ কেউ আশার আলো হিসেবে দেখছেন অভিনেতা ওমর ফারুককে। বৃহত্তর কুমিল্লার এই অভিনেতা ২০১৪ সালে সৌদি আরব থেকে এসে মিডিয়া জগতে যুক্ত হন। সেখান থেকে ফিরেই তিনি উত্তম আকাশ পরিচালিত আমি নেতা হব ছবিতে অভিনয় করেন। তারই ধারাবাহিকতায় অভিনয় করেন দেওয়ান নাজমুলের ক্ষুদিরাম ছবিতে। এরপর তিনি ব্যস্ত হয়ে যান শর্টফিল্ম, বিজ্ঞাপনচিত্র এবং টিভি ধারাবাহিকের কাজ নিয়ে।

ওমর ফারুক বলেন, ‘আমি কিসে কাজ করলাম সেটা বড় কথা নয়। গুরুত্বপূর্ণ হলো আমি যে কাজটা করলাম তার প্রতি কতোটা সুবিচার করতে পেরেছি।’

ক্যারিয়ারের শুরুতে তিনি পাঁচটি শর্টফিল্মে করেন। তার একটি শর্টফিল্মের নাম সৎ ভাই (স্টেপব্রাদার)। তার অভিনীত বিজ্ঞাপনচিত্রের মধ্যে রয়েছে বাংলালিংক, এ্যাপেক্সসহ আরও কয়েকটি। এখন তার পদচারণা ক্রমশ সুদৃঢ় হচ্ছে টিভি নাটকে। হাসান জাহাঙ্গিরের ধারাবাহিক চাপাবাজ, একই পরিচালকের এ্যাকশন গোয়েন্দা, ব্যাসিক্যালি এবং দেওয়ান নাজমুলের সুয়োরাণী দুয়োরাণী ধারাবাহিকে অভিনয় করেছেন এবং করছেন।
কি ধররেন চরিত্র করেন তিনি? ওমর ফারুক বলেন, ‘ভাই, পুলিশ অফিসার, চাচা – চরিত্র শিল্পীদের আসলে কোনো ধরাবাধা চরিত্র নেই। নির্মাতারা যখন যে চরিত্র দেন তখন সেই চরিত্রেই পারফর্ম করি।’
তিনি বলেন, ‘আমি আসলে আমৃত্যু মিডিয়া জগতে টিকে থাকতে চাই। সকলের সহযোগিতা পেলে সেটা খুবই সহজ।’ু

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2018
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া