adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সালমান খান ইস্যুতে বলিউড তারকাদের বয়কটের ডাক!

salman boycott_65096বিনোদন ডেস্ক : মেগাস্টার সালমান খানের পাশে দাঁড়ানোর খেসারত দিতে হতে পারে অভিজিত-সোনাক্ষীদের। যে যে সেলিব্রিটি সালমান খানের পাশে দাঁড়াবেন, তাঁদের বয়কটের দাবিতে সোচ্চার হলেন সমাজকর্মীরা। ন্যাশনাল ফোরাম ফর হাউজিং রাইটসের আহ্বায়ক তথা সমাজকর্মী ইন্দু প্রকাশ সিং-এর দাবি, এই রায়ে সেলিব্রেশন করা উচিত, সমালোচনা নয়।
অনিচ্ছাকৃত খুনের মামলায় সালমান খানের পাঁচ বছরের কারাদণ্ডের সাজা মেনে নিতে পারেনি বলিউড। করণ জোহর থেকে সুভাষ ঘাই, বিপাশা বসু থেকে সোনাক্ষী সিনহা, সালমানের পাশে দাঁড়িয়েছেন বলিউডের বেশিরভাগ সেলিব্রিটি। অভিজিতত, ফারাহ খানের মতো সেলিব্রিটিরা তো সালমানের পাশে দাঁড়াতে গিয়ে যাবতীয় শালীনতার সীমাও পেরিয়ে গিয়েছেন। রীতিমতো চ্যালেঞ্জ জানিয়েছেন বিচারব্যবস্থাকে! কিন্তু এসবের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মানবাধিকার কর্মী ইন্দু প্রকাশ সিং। বলিউডের যে যে সেলিব্রিটি সালমান খানের পাশে দাঁড়িয়েছেন, আদালতের রায়ের সমালোচনা করে অভিজিতের মতো মন্তব্য করেছেন, তাঁদের বয়কট করার ডাক দিয়েছেন তিনি। বলেছেন, ‘বলিউড কি ভারতের অংশ নয়? বলিউড কি ভারতীয় সংবিধানের ঊর্ধ্বে? সালমান অপরাধ করেছেন, আর বিচারব্যবস্থা কাউকে ছেড়ে কথা বলে না।

তীব্র কটাক্ষের সুরে ইন্দুপ্রকাশ সিংয়ের সরাসরি প্রশ্ন, ‘কেন সবসময় ধনীরা সুবিধে ভোগ করবেন? আর গরীবরা কোনও অপরাধ না করেও সাজা ভোগ করবেন? গরীবদের একটাই অপরাধ, তারা গরীব।’
অভিজিতের মন্তব্যের জবাব দিয়ে তিনি বলেছেন, দেশের রাস্তা ও ফুটপাতের ওপর সবার, এমনকি কুকুরেরও অধিকার রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া