adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৭ মার্চ উপলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক ৭ মার্চ উপলে আজ শুক্রবার সকাল সাতটায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা।
প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় ৩২ নম্বর। তারপর একে একে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ তাঁতী লীগ সহ সহযোগী সংগঠনের নেতারা।
শ্রদ্ধা নিবেদনের পর শিল্পমন্ত্রী ও  আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, বিএনপির আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে না। তাদের আন্দোলন নিয়ে চিন্তা করার মতো কিছুই নেই।। তিনি বলেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিতে ৭ মার্চের ভাষণ থেকে শিা নিতে হবে। ১৯৭১ সালের ৭ মার্চের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন রেসকোর্স ময়দানের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান)  সমাবেশে স্বাধিকার আন্দোলনের ডাক দেন। তিনি বলেন, এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া