adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের তথ্যমন্ত্রী বরখাস্ত

informationআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদকে সাময়িক বরখাস্ত করেছে দেশটির সরকার। ২৯ অক্টােবর শনিবার তাকে বরখাস্ত করা হয় বলে খবর প্রকাশ করেছে পাকিস্তানের জনপ্রিয় দৈনিক দ্য ডন।

এর আগে, ডনের প্রতিবেদনে সেনাবাহিনী ও সরকারের দ্বন্দ্বের বিষয়ে খবর প্রকাশিত হয়। ওই প্রতিবেদনের জেরে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পাকিস্তান সরকার। তদন্তে যাতে কোনো বিঘ্ন না ঘটে সেজন্য তাকে বরখাস্ত করা হয়েছে।

পাকিস্তান প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ওই বিতর্কিত প্রতিবেদনের ফলে জাতীয় নিরাপত্তা লঙ্ঘিত হয়েছে। এ জন্য রশিদের সংশ্লিষ্ঠতার প্রমাণ সংগ্রহ করা হচ্ছে। নিরপেক্ষ তদন্তের স্বার্থে তথ্যমন্ত্রীকে তার দফতর থেকে বরখাস্তের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, ডনকে দেওয়া এক সাক্ষাৎকারে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর মুখপাত্র বলেন, ডনের ওই প্রতিবেদনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যে কমিটির তদন্ত প্রায় শেষ পর্যায়ে।

তিনি বলেন, তথ্য বিভাগের জন্য পারভেজ রশিদকে দায়ী। তদন্ত শেষ না হওয়ার তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তদন্তে জড়িতদের শাস্তির মুখোমুখি হতে হবে বলেও তিনি হুঁশিয়ারি করে দেন।

প্রসঙ্গত, সেনাবাহিনী ও সরকারের দ্বন্দ্বের বিষয়ে ডনের প্রকাশিত ওই প্রতিবেদন নাকচ করে দিয়েছে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ নেতৃত্বাধীন সরকার। একই সঙ্গে ডনের ওই সাংবাদিকের বিরুদ্ধে দেশত্যাগে সরকারি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া