adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে মিছিল, গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

 image_63991ঢাকা: নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি উপেক্ষা করে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে সারাদেশে ১৮ দলীয় জোটের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে। রাজধানীজুড়ে পুলিশের কঠোর অবস্থান ও কড়া নজরদারির মধ্যেও অবরোধের সমর্থনে বিভিন্ন জায়গায় মিছিল, গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটছে।

বেলা সাড়ে ১১টার দিকে আব্দুল্লাহপুরে আটটি ককটেল বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনায় সন্দেহভাজন এক নারীসহ দুই জনকে আটক করা হয়েছে। বেলা ১১টায় ফার্মগেট তেজগাঁও কলেজের সামনে দুটি ককটেল বিস্ফোরণ ঘটে।

সকাল সাড়ে ১০টার দিকে গাবতলী ব্রিজ থেকে একটি মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। এ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান। ব্রিজের উত্তর পাশ দিয়ে যাওয়ার সময় আমিন বাজারের দিক থেকে আসা প্রায় ১০টি গাড়ি ভাঙচুর ও পাঁচটি ককটেল বিস্ফোরণ করে মিছিলকারীরা। এ ঘটনায় বাসের যাত্রীসহ অন্তত পাঁচ জন আহত হয়।

এরপর ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে মিছিলকারীরা সরে গিয়ে বড়দেশী সংযোগ সড়কে অবস্থান নেয়। অন্যদিকে পুলিশ অবস্থান নেয় প্রধান সড়কে। এসময় সন্দেজনকভাবে কয়েকজনকে আটক করলেও পরে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আমিনবাজারে বিজিবি মোতায়েন করা হয়েছে।

ঢাকা জেলা পুলিশের সাভার সার্কেলের এএসপি মশিউদৌল্লা রেজা বাংলামেইলকে বলেন, ‘সকাল সাড়ে ১০টার দিকে আমিনবাজারে অবরোধকারীরা নির্বিচারে গাড়ি ভাঙচুর করেছে। এতে এক বাসচলক মাথা ফেটে গুরুতর আহত হয়েছেন বলে আমরা খবর পেয়েছি। তাকে স্থানীয় সাভার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।’

সকাল ৯টার দিকে রাজধানীর বাসাবোতে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। সকাল পৌনে ৯টার দিকে পুরনো ঢাকার ঢাকেশ্বরী মন্দিরের সামনে দুটি ককটেল বিস্ফোরণ ও একটি লেগুনাতে আগুন দেয় অবরোধকারীরা। অবরোধকারীরা চলে গেলে আশপাশের লোকজন লেগুনার আগুন নেভায়। এসময় দুজনকে আটক করে পুলিশ।

এর আগে সকাল ৮টার দিকে রাজধানীর উত্তরা আব্দুল্লাহপুরে জামায়াত-শিবিরের ব্যানারে একটি মিছিল বের করা হয়। এ মিছিল থেকে কয়েকটি যানবাহনে ভাঙচুর করে দুটি মোটরসাইকেলে আগুন দেয়া হয় এবং তিনটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

একই সময়ে উত্তরা আজমপুরে রেললাইনে গাছের গুড়ি ফেলে অবরোধ ও তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে অবরোধকারীরা।

সকাল সাড়ে ৭টার দিকে ধানমণ্ডির ১৫ নম্বরে অবরোধ কর্মসূচির সমর্থনে একটি ঝটিকা মিছিল বের হয় ও দুই থেকে তিনটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

সকাল ৭টার দিকে উত্তর বাড্ডায় অবরোধকারীরা চার থেকে পাঁচটি যানবাহনে ভাঙচুর চালায় ও তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া