adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেরা সিনেমা ‘আয়নাবাজি’

aynabaji-awardবিনােদন ডেস্ক : ‘আয়নাবাজি’র সাফল্যের মুকুটে আরো একটি পালক যুক্ত হলো। রোববার সন্ধ্যায় কলকাতার নজরুল মঞ্চে টেলিসিনে সোসাইটির ১৬তম পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে অমিতাভ রেজার নির্মাণটি।
পরিচালক অমিতাভ ও কাহিনীকার গাউসুল আজম শাওন ‘আয়নাবাজি’ পরিবারের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন। আরো উপস্থিত ছিলেন প্রযোজক ও টপ অব মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল এবং টম ক্রিয়েশনসের সিইও সালমা আদিল।
উল্লেখ্য, আর্ন্তজাতিকভাবে প্রশংসিত ‘আয়নাবাজি’ ঢালিউডের ইতিহাসে একটি মাইলফলক। মুক্তির অনেক আগে থেকেই দেশি-বিদেশি গণমাধ্যমের আলোচনায় মুখরিত ছিল ছবিটি। ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় যুক্তরাষ্ট্রের সিয়াটলে, ইউরোপীয়ান প্রিমিয়ার হয় ম্যানহাইম-হাইডেলর্বাগে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার হয় গোয়া ইন্টারন্যশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। যুক্তরাষ্ট্রের সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে বেস্ট নেরেটিভ ফিল্মের উপাধি পায় ‘আয়নাবাজি’। দেশে অর্জন করে সেরা সিনেমা বিভাগে মেরিল- প্রথম আলো পুরস্কার। এবার কলকাতায় পেল টেলিসিনে অ্যাওয়ার্ড।     
এ বিষয়ে নির্মাতা অমিতাভ বলেন, “দেশে ব্যাপক সফলতা অর্জনের পর সীমানা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে ‘আয়নাবাজি’। সবার প্রত্যাশা অতিক্রম করে এখন দেশের আশা ও স্বপ্নের একটি বাহন হয়ে দাঁড়িয়েছে। চিন্তাকে চলচ্চিত্রে রূপান্তরিত করতে পারাই একটি অসাধারণ কাজ এবং তারপর সেটিকে লক্ষ লক্ষ মানুষের পছন্দে রূপান্তরিত করা তার চেয়েও অসাধারণ একটি কাজ। টেলিসিনে সোসাইটির এই অ্যাওয়ার্ড প্রাপ্তি আমাদের চিন্তার সৃজনশীলতার জন্য স্বীকৃতিস্বরূপ।” 

এদিকে প্রযোজক আদিল বলেন, “এবার আমরা দশর্কদের প্রিয় ‘আয়নাবাজি’কে বৃহত্তর জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেওয়ার জন্য এ ঈদে সাতটি ভিন্ন গল্পে তিনটি টিভি চ্যানেলে নিয়ে আসছি ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’।”
চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য একই আয়োজনে অজীবন সম্মাননা পান নায়করাজ রাজ্জাক। সেরা নায়ক ও নায়িকার পুরস্কার জেতেন শাকিব খান ও নুসরাত ফারিয়া। এছাড়া পুরস্কার পান আইয়ুব বাচ্চু, হাবিব ওয়াহিদ ও কনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া