adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোনো শক্তিই নির্বাচন প্রতিহত করতে পারবে না: নাসিম

image_55794_0সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, “আগামী ২৪ জানুয়ারির মধ্যে অবশ্যই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কোনো শক্তি এই নির্বাচনকে প্রতিহত করতে পারবে না। এই নির্বাচনকে প্রতিহত করতে দেশে-বিদেশে নানা ষড়যন্ত্র করা করা হচ্ছে। কিন্তু তারা সফল হতে পারেনি। এখন তারা নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।”

শনিবার সকালে সিরাজগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। যদি বিএনপি এই নির্বাচনে অংশ নেয় তো ভালো। অংশ না নিলেও নির্বাচন যথা সময়ে সাংবিধানিকভাবে অনুষ্ঠিত হবে।”  

বিরোধী দলকে উদ্দেশ্য করে তিনি বলেন, “প্রধানমন্ত্রীশেখ হাসিনা মহাসচিব পর্যায়ে বৈঠকের জন্য বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে আমন্ত্রণ জানালেন। কিন্তু বিএনপির মহাসচিব তা না করে শুক্রবার তাদের জনসভায় হুঁশিয়ার দিয়েছেন তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে দেশকে অচল করে দেবেন। আসলে বিএনপি জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য নির্বাচনে আসতে পারছে না। বিএনপির অনেকেই নির্বাচনে অংশ নেবার জন্য আগ্রহী। নির্বাচনে অংশ না নিলে বিএনপি একদিন তাদের দলীয় নেতাকর্মীদের বিরাগভাজন হবে।”

তিনি বলেন, “বিএনপি নির্বাচনে অংশ না নিলেও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল এই নির্বাচনে অংশ নেবে বলে ঘোষণা দিয়েছে। ১৯৯৬ সনের ১৫ ফেব্রুয়ারিতে বিএনপি এককভাবে নির্বাচন করেছিল। তাতে কোনো দল অংশ নেয়নি। কিন্তু এবারের প্রেক্ষাপটে বিএনপি ছাড়া অন্য সব দল নির্বাচনে অংশ নিচ্ছে। যে কারণে ১৫ ফেব্রুয়ারির মতো এই নির্বাচনকে মনে করার কোনো কারণ নেই। নির্বাচন প্রতিহত করার ষড়যন্ত্র করা হলে কঠোর হাতে তা দমন করা হবে।”

সাবেক এই মন্ত্রী বলেন, “আওয়ামী লীগ রামকৃষ্ণ মিশন নয়, যে কেউ বাধা দিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি নির্বাচনে না আসলে ঘরে বসে থেকে এমপি হওয়া যাবে, এ কথা মনে করে লাভ নেই। যারা নির্বাচিত হবে, তাদের হাতেই ক্ষমতা হস্তান্তর করবেন বর্তমান প্রধানমন্ত্রী। নির্বাচনের সঙ্গে কোনো আপস করা হবে না।”

ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সম্পাদক অ্যাডভোকেট কে এম হোসেন আলী, সহ-সভাপতি আবু ইউসূফ সূর্য্য, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, মহিলা আওয়ামী লীগ নেত্রী জান্নাত আরা হেনরীসহ অন্যান্যরা বক্তব্য দেন। সভায় জেলা, সদর থানা ও শহর আওয়ামীলীগের নেতাকর্মীরাসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া