adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিল জিতলেও হেরেছে স্পেন এবং ইংল্যান্ড

image_63228_0ঢাকা: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিলিকে হারিয়ে ব্রাজিল টানা ষষ্ঠ জয় পেলেও হেরেছে বিশ্বচ্যাম্পিয়ন স্পেন এবং ইংল্যান্ড। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ব্রাজিল ২-১ গোলে চিলিকে হারায়। অন্যদিকে স্পেন ০-১ গোলে হেরে যায় দক্ষিণ আফ্রিকার কাছে। জার্মানি নিজেদের শক্তিমত্তার প্রমাণ রেখে ১-০ গোলে হারায় স্বাগতিক ইংল্যান্ডকে।



কানাডার টরেন্টোর ডোমড রজার্স সেন্টারে অনুষ্ঠিত ম্যাচে দীর্ঘদিন পর ব্রাজিল দলে ফেরা তারকা স্ট্রাইকার রবিনহোর করা জয়সূচক গোলেই আঞ্চলিক প্রতিদ্বন্দ্বির বিরুদ্ধে জয়ী হয় পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। খেলার ১৪ মিনিটেই হাল্কের জোরাল শটে করা গোলে এগিয়ে যায় আসন্ন বিশ্বকাপ আয়োজকরা। তবে ৭১ মিনিটে সমতায় ফেরে চিলি। বক্সের বাইরে থেকে এডুয়ার্ডো ভার্গাস তীব্র শটে গোল করে দলকে কাঙ্খিত সমতা এনে দেন। তবে ৭৯ মিনিটে এসি মিলান তারকা রবিনহো ২০১১ সালের আগস্টের পর দেশের হয়ে প্রথম গোল করেন বার্সা তারকা নেইমারের চমৎকার উৎস থেকে। নেইমার এদিন চমৎকার ক্রীড়াশৈলী উপহার দিয়ে প্রতিপক্ষের গোলমুখে বেশ কয়েকবার আতঙ্ক ছড়ান। তার একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়। এছাড়াও আরো কয়েকটি প্রচেষ্টাও অল্পের জন্য ব্যর্থ হয়।



ব্রাজিলের জয়ের দিনে বছরের দ্বিতীয় হারের স্বাদ পায় বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। দক্ষিণ আফ্রিকার সকার সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ১-০ ব্যবধানে হেরে যায় স্বাগতিকদের কাছে। এই স্টেডিয়ামেই ২০১০ সালের বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপে চুমু দেয়ার সুযোগ পেয়েছিলো তারা। খেলার পুরোটা সময়ই স্প্যানিশদের কর্তৃত্ব থাকলেও ধারার বিপরীতেই গোল হজম করে তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই বাফানা বাফানাদের মাঝমাঠের খেলোয়াড় বার্নার্ড পারকার বক্সের প্রান্ত থেকে জোরাল শটে স্প্যানিশ গোলরক্ষক ভিক্টর ভালদেজকে বোকা বানান। স্পেন এদিন গোলের অনেকগুলো সুযোগ হাতছাড়া করে।



অন্য আরেক প্রীতি ম্যাচে জার্মানি ১-০ গোলে হারায় স্বাগতিক ইংল্যান্ডকে। মঙ্গলবার ওয়েম্বলি স্টেডিয়ামে ৩৯ মিনিটে আর্সেনাল তারকা পের মাতসেকারের গোলে মূল্যবান জয় পায় জার্মানি। এটা ছিলো ওয়েম্বলি স্টেডিয়ামে স্বাগতিকদের টানা দ্বিতীয় হার। এর আগে এই স্টেডিয়ামে কখনোই টানা দুই ম্যাচ হারেনি ইংল্যান্ড।



অন্যান্য প্রীতি ম্যাচে স্কটল্যান্ড ১-০ গোলে নরওয়েকে, রাশিয়া ২-১ গোলে দক্ষিণ কোরিয়াকে, অস্ট্রেলিয়া ১-০ গোলে কোস্টারিকাকে, স্লোভেনিয়া ১-০ গোলে কানাডাকে, এস্তোনিয়া ৩-০ গোলে লেইচস্টেনটেইনকে, মাল্টা ৩-২ গোলে ফ্যারো আইল্যান্ডসকে এবং তুরস্ক ২-১ গোলে বেলারুশকে এবং অস্ট্রিয়া ১-০ গোলে যুক্তরাষ্ট্রকে হারায়। ইকুয়েডর এবং হন্ডুরাসের মধ্যকার খেলাটি ২-২ গোলে ড্র হয়। আর পোল্যান্ড-আয়ারল্যান্ড প্রজাতন্ত্র, কিরঘিজস্তান-আজারবাইজান, স্লোভাকিয়া-জিব্রালটারের মধ্যকার খেলাগুলো গোলশূন্য ড্র হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া