adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেদেরারকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়াওরিঙ্কা

স্পোর্টস ডেস্ক : ১৪ বছর পর টেনিস কোর্টে দেখা গেল অল সুইস ফাইনাল। একটিমাত্র গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্তানিস্লাস ওয়াওরিঙ্কার বিপে ফেবারিট ছিলেন ১৭টি গ্র্যান্ড স্ল্যামজয়ী রজার ফেদেরার। কিন্তু দ্বিতীয় সেটে গিয়েই হোঁচট খেলেন তিনি। আক্রমণাত্মক ব্যাকহ্যান্ড দিয়ে তাকে পরাস্ত করে প্রথম মন্টে কার্লো শিরোপা জিতলেন ওয়াওরিঙ্কা।
রোববার কে কোর্টে এই মাস্টার্স শিরোপার লড়াইয়ে ৪-৬, ৭-৬ (৫), ৬-২ গেমে ফেদেরারের কাছে এই শিরোপা অধরাই রেখে দিলেন এ বছরের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন। আগের দুটি মাস্টার্স ফাইনালেই হেরে যাওয়া ওয়াওরিঙ্কার সামনে ুধার্ত ছিলেন ২০০৬ থেকে ২০০৮ সালে টানা তিন ফাইনালে ব্যর্থ হওয়া ফেদেরার। অন্যদিকে মুখোমুখি লড়াইয়েও ১৩-২ এ এগিয়ে ছিলেন তিনি। কিন্তু এই কোর্টেই স্বদেশীর কাছে হারের বৃত্ত থেকে বের হতে পারলেন না। এনিয়ে তিনবারই মন্টে কার্লোর এই কোর্টে হারলেন ফেদেরার।
ম্যাচ শেষে বিজয়ীর হাসি নিয়ে ওয়াওরিঙ্কা বলেন, এখানে আমার প্রথম মাস্টার্স শিরোপা জেতাটা ব্যতিক্রম। প্রিয় বন্ধুর ক্যারিয়ারের সপ্তম টাইটেল জয়ের পর অভিনন্দন জানালেন চতুর্থ বাছাই তারকা,‘এখানে দারুণ সপ্তাহ কাটল। অভিনন্দন স্তানকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া