adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটের দিন সকল মটরযান বন্ধ থাকবে

EC_Logo_sm_494967745নিজস্ব প্রতিবেদক : আসন্ন তিন সিটি নির্বাচনের দিন নির্বাচনী এলাকায় সকল ধরণের মটর যান চলাচল বন্ধ থাকবে। এক্ষেত্রে যে কোনো ধরণের টাউন সার্ভিসও চলাচল করবে না।
নির্বাচন কমিশন (ইসি) সিরাজুল ইসলাম বলেছেন, ভোটের দিন যে কোনো ধরণের মটর যান চলাচলের উপর নিষেধাজ্ঞা রয়েছে। নগরীতে ওইদিন টাউন সার্ভিস হিসেবে বাস, টেম্পু, লেগুনা প্রভৃতিও চলবে না। তিনি বলেন, পরিপত্রে যেভাবে উল্লেখ করা হয়েছে, সে নির্দেশনাই বাস্তবায়িত হবে।
ইসির জারি করা পরিপত্রে বলা হয়েছে, আগামী ২৮ এপ্রিল তিন সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য ২৭ এপ্রিল মধ্যরাত ১২ টা থেকে ২৮ এপ্রিল মধ্যরাত ১২ টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় বেবি ট্যাক্সি, অটোরিক্সা, ইজি বাইক, জিপ, বাস, ট্যাক্সি ক্যাব, পিক আপ, ট্রাক, মাইক্রোবাস, কার ও টেম্পো চলাচলের ওপর  নিষেধাজ্ঞা থাকবে। তবে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাঁদের এজেন্ট, দেশী-বিদেশি পর্যবেক্ষকের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিলযোগ্য হবে। এছাড়া জরুরি প্রয়োজনে মহাসড়ক, বন্দরে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে পণ্য পরিবহন করা যাবে।
অন্যদিকে ২৭ এপ্রিল মধ্যরাত ১২ টা থেকে ২৮ এপ্রিল মধ্যরাত ১২ টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় লঞ্চ, ইঞ্জিন চালিত যে কোনো ধরণের নৌযান ও স্পিড বোট চলাচলের ওপরও নিষেধাজ্ঞা থাকবে। তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে জরুরী প্রয়োজনে নৌযান ব্যবহার করা যাবে। এছাড়া জরুরি পণ্য পরিবহনেও এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে। তবে যে সব এলাকার মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম নৌপথ তাদের ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য হবে না।
ইসির এ নির্দেশনা বাস্তবায়ন করবে সড়ক বিভাগ ও নৌ-পরিবহণ মন্ত্রণালয়। আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া