adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কখনোই বলিনি আর্জেন্টিনার হয়ে খেলব না : মেসি

Lionel_messi1440774926স্পোর্টস  ডেস্ক : পর পর দুই বছরে দুটি বড় টুর্নামেন্টের ফাইনাল- ২০১৪ সালে বিশ্বকাপের পর এ বছর কোপা আমেরিকা। শিরোপা জয়ের খুব কাছে গিয়েও স্বপ্ন ভেঙেছে আর্জেন্টিনার। আর এসব ব্যর্থতার জন্য সবচেয়ে বেশি সমালোচনা শুনতে হয়েছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে।
 
কোপার ফাইনালে চিলির কাছে হারের পর আর্জেন্টিনার স্থানীয় পত্রিকাগুলোতে তো লেখাই হলো, জাতীয় দলের জার্সিতে খেলা ছেড়ে দিচ্ছেন মেসি। তবে এমন খবরে বেজায় চটেছেন চারবারের বর্ষসেরা তারকা।
 
ইএসপিএন রেডিওকে দেওয়া সাাৎকারে মেসি বলেন, ‘জাতীয় দলের হয়ে খেলব না, এ কথা আমি কখনোই বলিনি।’ সংবাদমাধ্যমের ওপর ােভ প্রকাশ করে তিনি বলেন, ‘মিডিয়া একাধিকবার আমায় ‘হত্যা’ করেছে। ওরা চাইলেও আর আমাকে মারতে পারবে না। ওদের এসব খবরের সঙ্গে আমি অভ্যস্ত হয়ে গেছি।’ 
আগামী ৪ সেপ্টেম্বর বলিভিয়া ও ৮ সেপ্টেম্বর মেক্সিকোর বিপে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ইতিমধ্যেই মেসিকে অধিনায়ক করে ম্যাচ দুটি জন্য স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো। ম্যাচ দুটিতে নিজের সেরাটা দিয়েই খেলার কথা জানালেন মেসি, ‘সামনে আমাদের প্রীতি ম্যাচ রয়েছে। কোচ আমাকে মূল একাদশে রাখলে অবশ্যই নিজের সেরাটা দিয়ে খেলব।’
 
আর্জেন্টিনার জার্সিতে এ পর্যন্ত ১০৩ ম্যাচ খেলে ৪৬ গোল করেছেন ফুটবলের খুদে জাদুকর খ্যাত মেসি। আর ১০ গোল করলেই দেশের হয়ে সর্বোচ্চ গোল করা গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে যাবেন তিনি। মেসির দুঃখ শুধু একটাই, এখনো জাতীয় দলের হয়ে বড় কোনো ট্রফি জিততে পারেননি। অলম্পিকে সোনা ও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ট্রফিই এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে মেসির সেরা সাফল্য।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া