adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু মন্ত্রিসভা নয়, প্রধানমন্ত্রীরও পদত্যাগ দাবি বিএনপির

images (1)ডেস্ক রিপোর্ট : এ সরকারের ন্যূনতম বৈধতা নেই এবং গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে বলে অভিযোগ করেছেন বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। তাই এ ‘অবৈধ’ সরকারের শুধু মন্ত্রিসভাই নয়, প্রধানমন্ত্রীরও পদত্যাগ দাবি করেছেন তিনি।
 
সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগপত্র জমা দেওয়ার প্রতিক্রিয়ায় রিজভী বলেন, এতে কোনো লাভ নেই। যদি একই সঙ্গে প্রধানমন্ত্রীও পদত্যাগ করতেন, তাহলে বোঝা যেতো, আমরা ইতিবাচক ধারায় যাচ্ছি। কিন্তু প্রধানমন্ত্রী পদত্যাগ না করায় বোঝা যাচ্ছে, তারা একদলীয় নির্বাচন করার নীলনকশা এগিয়ে নিচ্ছে। 
তিনি বলেন, শুধু মন্ত্রিসভার পদত্যাগ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনারও পদত্যাগ চায় বিএনপি। তিনি পদত্যাগ করলেই দেশে শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসবে।
 
বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের টানা ৮৪ ঘণ্টার হরতালের তৃতীয় দিনে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। কার্যালয়ে নিজের কক্ষে বসে প্রতিক্রিয়া দেন রিজভী।
 
রিজভী বলেন, মন্ত্রিসভার সদস্যরা কেন প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিচ্ছেন জাতি তা জানে। তাদের পরিকল্পনার সর্বদলীয় সরকার গঠনের প্রক্রিয়ার অংশ এটি। 
 
রিজভী বলেন, প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, তিনি প্রধানমন্ত্রিত্ব চান না, শান্তি চান। জনগণের চাওয়াও এক। তার পদত্যাগেই সব সমস্যার সমাধান হবে। 
 
তিনি বলেন, সর্বদলীয় সরকার গঠনের জন্য এটি করা হচ্ছে। সরকার তাদের নিজস্ব নীল নকশা বাস্তবায়ন করে চলেছে। যাতে দলীয় সরকারের অধীনে নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে পারে।
 
রিজভী অভিযোগ করে বলেন, আধুনিক মারণাস্ত্র দিয়ে সজ্জিত করে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলোকে বিরোধী দলের ন্যায্য আন্দোলন দমাতে ব্যবহার করা হচ্ছে। এ থেকেই বোঝা যায়, এ সরকার অবৈধ, তাদের ন্যূনতম বৈধতা নেই। তারা গায়ের জোরে রাষ্ট্রক্ষমতা দখলে রেখে অবৈধ কার্যক্রম চালাচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া