১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং | ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

adv

রাস্তায় ৫ লাখ মানুষের ঢল – বীরের সংবর্ধনা পেলো বিশ্বজয়ী জার্মানি

 স্পোর্টস ডেস্ক : ২৪ বছর পরে বিশ্বজয়। পাশাপাশি লাতিন আমেরিকার মাটি থেকে প্রথমবার কোনো ইউরোপের দেশ হিসেবে বিশ্বজয়৷ তাই জার্মানিতে এখন উৎসবের আবহ। গোটা দেশেই আনন্দের জোয়ার বইছে। বিশ্ব চ্যাম্পিয়ন জোয়াকিম লো-র দল কাপ নিয়ে  ফিরলো  জার্মানিতে৷ প্রিয় তারকাদের দেখতে বন্যার জলের মতো ঢলে পড়ে সমর্থকরা।
রাজধানীর তেজেল বিমান বন্দরে  প্রায় দশ লক্ষ  সমর্থক জমায়েত হয়েছিলো ফিলিপ লামের দলকে বরণ করে নেয়ার জন্য। তারা দীর্ঘক্ষণ অপেক্ষা  করেন বিশ্বকাপ জয়ী দলকে দেখতে। লামরা বিমান বন্দরে পা রাখতেই উষ্ণ সংবর্ধনরা জানান তারা৷ প্রত্যেকের হাতেই ছিলো জাতীয় পতাকা৷ প্রত্যেকেই জাতীয় দলের জার্সি পড়েছিলেন। লামরা বিমান বন্দরে পা রাখতেই চিৎকারে  ফেটে পড়েন তারা। ইন্টারনেট
সমর্থকদের এই ভালোবাসা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন জোয়াকিম লো-রা। বিমান থেকে সবার প্রথমে বিশ্বকাপ হাতে নামেন অধিনায়ক লাম। তারপর একে একে নামেন মেসুত ওজিল, শুরলে, জোয়ামিম লো-রা।
বিশ্বজয়ী দলের মধ্যে গোটশে-কে দেখার জন্যই সবচেয়ে উৎসাহ ছিলো। ২২ বয়সী এই ফুটবলারটির জন্যই চারবারের জন্য বিশ্ব খেতাব জিততে পালো জার্মানি। ম্যাচের ১১৩ মিনিটে প্রতি-আক্রমণ  থেকে গোল করে জার্মানির স্বপ্ন হাতের মুঠোই এনে দিয়েছেন এই তরুণ ফুটবলারটি। গোটশে এখন জাতীয় হিরো হয়ে গিয়েছেন। তাই গোটশেকে নিয়েই মেতে উঠেছিলো উপস্থিত বিমান বন্দরের সমর্থকরা।
১৯৫৪, ১৯৭৪, ১৯৯০ ও ২০১৪। চারবার বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। তাই আবেগ এখন বাঁধনছাড়া। বিশ্বচ্যাম্পিয়ন দলকে সংবর্ধনা দেবে জার্মানির সরকারও৷ তারপর পার্টি তো রয়েছেই। এখন পরপর বিশাল সংবর্ধনা অপেক্ষা করছে ফিলিপ লামের দলের জন্য।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া