adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

Teacher-appoint-result-publডেস্ক রিপোর্ট : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকের জন্য ৩৯ জেলায় সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল রোববার রাতে প্রকাশ করা হয়েছে।
লিখিত পরীক্ষায় পাঁচ লাখ ৯৩ হাজার ৯৯১ জন অংশ নিয়ে পাস করেছে ২৮ হাজার ৯১৪ জন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়  এ তথ্য জানিয়ে বলেন, ‘লিখিত পরীক্ষার ফল িি.িফঢ়ব.মড়া.নফ এই ঠিকানায় পাওয়া যাবে। মৌখিক পরীক্ষার স্থান, তারিখ পরবর্তী সময়ে প্রার্থীকে জানানো হবে।’
গত ১৬ অক্টোবর ২২ জেলা ও ৩০ অক্টোবর ১৭ জেলায় শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এ জেলাগুলোর ফল একসঙ্গে প্রকাশ করা হলো।
চতুর্থ ধাপে ৩০ অক্টোবর পরীক্ষা নেওয়া জেলাগুলোর মধ্যে রয়েছে- রাজশাহী, বগুড়া, পাবনা, নওগাঁ, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, যশোর, বরিশাল, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, রংপুর, কুমিল্লা, চট্টগ্রাম, দিনাজপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা।
১৬ অক্টোবর তৃতীয় ধাপে পরীক্ষা নেওয়া জেলাগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারী ও লালমনিরহাট।
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য শিক্ষক নিয়োগের জন্য গত ডিসেম্বর মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারি করে।
পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণের মাধ্যমে পরীক্ষা নেওয়া হচ্ছে। এর আগে গত ২৭ জুন ৫ জেলায়, ২৮ আগস্ট ১৭ জেলায় লিখিত পরীক্ষা নেওয়া হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া