adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্লিং হালান্ড একটা গোল মেশিন: ইংলিশ ফুটবলার শিয়েরার

স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার সিটিতে ক্যারিয়ারের প্রথম মৌসুমেই নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন আর্লিং হালান্ড। গত বছর বরুসিয়া ডর্টমুন্ড থেকে ৫১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ইতিহাদ স্টেডিয়ামে আসার পর থেকেই হালান্ড ঝড় তুলেছেন। ইতোমধ্যেই নরওয়ের এই তরুণের চুক্তির অর্থের পরিমাণ বাড়ানোর গুঞ্জনও শোনা যাচ্ছে। আগস্টে ইংলিশ লিগে অভিষেকেই ওয়েস্ট হ্যামের বিপক্ষে করেছিলেন জোড়া গোল। -গোল ডটকম

তারপর আর ২২ বছর বয়সী এই স্ট্রাইকারকে পিছনে ফিরে তাকাতে হয়নি। প্রতিপক্ষের কাছে তিনি যেন আতঙ্কে পরিণত হয়েছিলেন। গত শনিবার তিন ম্যাচ হাতে রেখে সিটির লিগ শিরোপা জয়ে হালান্ডের এই গোলের রেকর্ডই বারবার সবার মুখে ঘুড়ে ফিরেছে। এ পর্যন্ত খেলা ৩৩টি লিগ ম্যাচে হালান্ড করেছেন ৩৬টি গোল।
এর মাধ্যমে ১৯৯০ সালে অ্যালান শিয়েরার ও এন্ডি কোলের এক মৌসুমে ৩৪ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এ পর্যন্ত মোট ৫২ গোল করেছেন হালান্ড। এর মধ্যে আছে পাঁচটি হ্যাটট্রিক ও একাই ৫ গোল করার কৃতিত্ব। হালান্ডকে নিয়ে সাবেক ইংলিশ তারকা শিয়েরার বলেছেন, ‘আর্লিং একটা গোল মেশিন। একজন সেন্টার ফরোয়ার্ডকে সামনে রেখে কোন দল যদি এগিয়ে যেতে চায় তবে হালান্ড হতে পারে তার যথার্থ উদাহরণ। 

প্রতিপক্ষ ম্যানেজাররা যখন হালান্ডকে পরের দিনের ম্যাচে আটকানোর জন্য নিদ্রাহীন রাত কাটান, তখন হালান্ড নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখার জন্য খুব একটা কঠিন পরিশ্রমের কথা চিন্তা করেন না। দারুণ ভোজন রসিক হালান্ড তার প্রতিদিনের খাদ্য তালিকায় ৬ হাজার ক্যালোরি রাখেন। যাতে থাকে দুধ, কলিজা, লাসাগনের মত খাবার। তারপরও নিজের ফিটনেস যথাযথভাবে ধরে রাখার চেষ্টা করে যাচ্ছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া