adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ রানে জয় পেলো সাউথ আফ্রিকা

vMXDyP7oHxidস্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টির ধারাবাহিকতা ধরে রেখে রোববার কানপুরের গ্রীন পার্ক স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের বিপে ৫ রানের জয় পেয়েছে সাউথ আফ্রিকা। এই জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো প্রোটিয়ারা।

সাউথ আফ্রিকার করা ৩০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। ওপেনিং জুঁটিতে মাত্র ৭.৩ ওভারে তারা তুলে নেন ৪২ রান।

তবে ব্যক্তিগত ২৩ রানে ধাওয়ান মরনে মরকেলের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরে গেলেও উইকেটের এক প্রান্ত আগলে ধরে খেলতে থাকেন রোহিত। অজিঙ্কা রাহানেকে সঙ্গী করে ১৪৯ রানের পার্টনারশীপ গড়েন তিনি।

৩৪তম ওভারে রাহানে ব্যক্তিগত ৬০ রানে ফারহান বহাডিয়ান বলে মিলারের হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেও বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে দলের রানের চাকা সচল রাখেন রোহিত।

শেষ পর্যন্ত রোহিত ১৩৩ বলে ১৫০ রান করে ইমরান তাহিরের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরে যান। ১৫০ রানের ইনিংসে তিনি ১৩টি চার ও ৬টি ছয়ের মার মারেন। শেষ পর্যন্ত ভারত ৭ উইকেট হারিয়ে ২৯৮ রান সংগ্রহ করতে সমর্থ হয়।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্সের ৭৩ বলে ঝড়ো ১০৪ রানের ইনিংসের ওপর ভর করে ৩০৩ রানের লড়াকু সংগ্রহ করে প্রোটিয়ারা।

ভিলিয়ার্সের ১০৪ রানের ইনিংসটি ছিলো ৫ চার ও ৬টি ছক্কায় সাজানো। ডি ভিলিয়ার্স ছাড়া শুধু মাত্র ফাপ ডু প্লেসিস অর্ধশত রানের কোঠা অতিক্রম করতে সম হন।

এছাড়া হাশিম আমলা ৩৭, ফারহান বহাডিয়ান ৩৫ এবং ডি কক ২৯ রান করেন। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান।

ভারতের পে সর্বোচ্চ দুইটি করে উইকেট নেন উমেশ যাদভ এবং অমিত মিশ্র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া