adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থাকে কম্পিউটার দিলো এনএসসি

fanil_02হুমায়ুন সম্রাট : ২০১২ সালে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) বার্ষিক সাধারণ সভায় ঘোষণা অনুযায়ী বিভাগ এবং জেলা ক্রীড়া সংস্থায় কম্পিউটার প্রদান করা হয়েছে। বুধবার বিকালে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে কম্পিউটার প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান শ্রী বীরেন শিকদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফ খান জয় এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব নূর মোহাম্মদ এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব শিবনাথ রায়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান শ্রী বীরেন শিকদার এমপি ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন- ‘আমরা কথা দিয়েছিলাম আপনাদের কাজের গতি বাড়ানোর জন্য কম্পিউটার প্রদাণ করব। আজ আমরা সেই কথা রেখেছি।’
বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া উপমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফ খান জয় এমপি বলেছেন, ‘আপনাদের কাজে গতি আনতে এই কম্পিউটার আপনাদের কাজে লাগবে। জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। আগামীতেও আমরা আপনাদের পাশে থাকব।’
ঢাকা, রাজশাহী, খুলনা এবং রংপুর এই ৪ বিভাগসহ মোট ৪৩ জেলার জেলা ক্রীড়া সংস্থাকে ৪৭টি কম্পিউটার প্রদান করা হয়েছে। প্রথম ধাপে মোট ৫০টি কম্পিউটার ক্রয়া করা হয়েছে। যার মূল্য মান ২৪ লাখ ৯৬ হাজার টাকা। উল্লেখ্য চলতি অর্থ বছরে বাকি ৩টি বিভাগ এবং জেলা ক্রীড়া সংস্থাকে কম্পিউটার প্রদান করা হবে।
বিভাগে ও জেলা ক্রীড়া সংস্থা গুলোকে কম্পিউটার প্রদান সম্পর্কে মুন্সিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম বলেন – বাংলাদেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে এই প্রথম বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থা গুলোকে কাজের গতি বাড়ানো, তথ্য সংরক্ষন এবং যোগাযোগের জন্য জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষ থেকে কম্পিউটার প্রদান করা হলো। এ জন্য ধন্যবাদ জানাই জাতীয় ক্রীড়া পরিষদকে। আমরা আশা করি এই কম্পিউটারের মাধ্যমে আমাদের অনেক উপকার হবে। নজরুল ইসলামের মত অন্য সব ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদকরা এই কম্পিউটার প্রদান করাকে খেলাধুলার উন্নয়নের ক্ষেত্রে বেশ সহায়ক হবে। সেই সাথে সবাই ধন্যবাদ জানান জাতীয় ক্রীড়া পরিষদকে।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া