১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বার্সার জন্য ‘পর্তুগিজ’ হলেন কৌতিনহো

স্পোর্টস ডেস্ক : ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহোর আবেদনে সাড়া দিয়ে তাকে নাগরিকত্ব দিয়েছে ইউরোপের দেশ পর্তুগাল। অভ্যন্তরীণ এক সূত্রের বরাতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রীড়া জগতের জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ফুটবল। তাতে অ-ইউরোপিয়ান খেলোয়াড় নিয়ে ঝামেলা থেকে মুক্ত হতে পারছে কৌতিনহোর ক্লাব বার্সেলোনা।

স্প্যানিশ লা-লিগার নিয়ম অনুযায়ী দলে পাঁচজন করে অ-ইউরোপিয়ান খেলোয়াড় রাখতে পারে প্রতিটি ক্লাব। খেলার সময় ডাগআউটে রাখা যাবে সেই পাঁচজনের মধ্যে তিনজনকে। কিন্তু নতুন মৌসুম শুরুর আগে স্প্যানিশ সুপার কোপায় বার্সা চায় তাদের সব অ-ইউরোপিয়ান খেলোয়াড়কেই খেলাতে।

চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদলে দুই ব্রাজিলিয়ান আর্থার মেলো, ম্যালকম ও চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদালকে কিনেছে বার্সা। আগে থেকেই দলে ছিলেন আরো দুই ব্রাজিলিয়ান মার্লোন সান্তোস ও কৌতিনহো। এরমধ্যে সান্তোসকে ধারে খেলতে পাঠানোতে বার্সার স্কোয়াডে ইউরোপের বাইরে খেলোয়াড় সংখ্যা ছিল চার।

গত জানুয়ারিতে লিভারপুল থেকে আসা কৌতিনহোর মাঝেই সমাধান খুঁজে পায় বার্সা। স্ত্রী এনি পর্তুগিজ হওয়ায় আর ব্রাজিলিয়ানদের সঙ্গে পর্তুগালের সংস্কৃতি মিল থাকায় কৌতিনহোকে পর্তুগালের নাগরিকত্ব নেয়ার জন্য অনুরোধ করে বার্সা। ব্রাজিলিয়ান তারকা ক্লাবের কথা মতো সেটাই করেছিলেন।

কাগজপত্র ঠিক থাকলেও কৌতিনহোর নাগরিকত্ব দিতে দেরিই করেছে পর্তুগাল। সুপার কাপের দুইদিন বাকি থাকতে যখন চিন্তায় বার্সা, ঠিক তখনই তাদের জন্য সুখবর হয়ে এসেছে কৌতিনহোর নাগরিকত্ব পাওয়ার খবরটি। অর্থাৎ, এখন নিশ্চিন্ত মনে আর্থার,ম্যালকম ও ভিদালকে ডাগআউটে রাখতে পারবে কাতালান ক্লাবটি।

এর আগে বার্সার জন্য লুইস সুয়ারেজকেও একইভাবে ইতালির নাগরিকত্ব নিতে হয়েছে। স্ত্রী ইতালিয়ান হওয়ায় ইউরোপের বাসিন্দা হতে কষ্ট করতে হয়নি উরুগুয়েন তারকাকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া