adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৯৪ ঘণ্টা টিভি দেখে বিশ্বরেকর্ড (ভিডিও)

wolrd_recordডেস্ক রিপোর্ট : অনিয়ন্ত্রিতভাবে দীর্ঘসময় ধরে টিভিতে নিজের প্রিয় অনুষ্ঠান দেখা খুব কষ্টকর কিছু নয়। বরং এটা আনন্দদায়ক। তবে এই অভ্যাস আপনার জন্য বিপজ্জনক হয়ে উঠতে পারে।
 
যদিও এই অভ্যাসের কারণেই সম্প্রতি পৃথিবীব্যাপী সাড়া ফেলেছেন আলিজান্দ্রো ফ্রাগোসো। তিনি যুক্তরাষ্ট্রের অধিবাসী। চলতি সপ্তাহে দীর্ঘ ৯৪ ঘণ্টা বিরতিহীন একটির পর একটি প্রিয় টিভি সিরিয়াল দেখে নতুন রেকর্ড গড়েছেন তিনি। এর আগে গত মাসে অস্ট্রিয়ার এক ব্যক্তি একটানা ৯২ ঘণ্টা টিভি দেখে রেকর্ড করেছিলেন। এবার ভাঙল সেই রেকর্ড। টিভি সিরিয়ালগুলোর মধ্যে ছিল ‘গেম অব থ্রোনস’, ‘কার্ব ইউর এনথুসিয়াজম’, ‘ব্যাটলস্টার গ্যালাটিকা’, ‘টোয়ালাইট জোন’, ‘ববস বার্গারস’, ‘অ্যাডভেঞ্চার টাইম’ ইত্যাদি।
 
চলতি সপ্তাহে বহুজাতিক সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান সাইবারলিঙ্ক-এর কন্টেন্ট সিস্টেম পাওয়ার ডিভিডি-১৬ উন্মোচনকে কেন্দ্র করে ম্যানহাটনে টিভি দেখার এই স্টান্টের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত হয়ে ব্রুকলিনের বাসিন্দা ফ্রাসগো স্টান্টে অংশগ্রহণ করে এই রেকর্ড গড়তে সক্ষম হন। 
 
নতুন এই রেকর্ড গড়ার সময় সর্বক্ষণ একজন ডাক্তার ক্রমাগত ফ্রাসগোর স্বাস্থ্য পরীক্ষা করেন। শুধু তাই নয়, এ সময় তার হৃদস্পন্দন, হ্যালুসিনেশনের মাত্রা, চোখের রিপোর্ট সব ঠিক ছিল। তবে বিশেষজ্ঞরা বলছেন, মারাত্মক এক  অগ্নিপরীক্ষা থেকে বেঁচে গিয়েছেন ফ্রাসগো। কারণ ২০১৪ সালে ব্রাজিলে বিশ্বকাপ ফুটবল চলাকালীন চীনে এক সমীক্ষায় দেখা যায়, দীর্ঘ সময় ধরে টিভি দেখা মানুষদের স্ট্রোক এবং হার্ট অ্যাটাকের পরিমাণ বেশি।

https://www.youtube.com/watch?v=3HUViBbfFxk

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া