adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণআন্দোলন কাকে বলে সময় আসলে বুঝবেন : আব্বাস

image_119577.mirja abbasনিজস্ব প্রতিবেদক: সরকার দলীয় নেতাদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি আন্দোলন করতে পারে না বলে উস্কানি দিবেন না। রাজনীতিকে স্বাভাবিক প্রক্রিয়ায় চলতে দিন। সময় আসলে জনগণ বুঝিয়ে দেবে গণআন্দোলন কাকে বলে। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস এসব কথা বলেন।
বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ১৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার স্মৃতি সংসদ। মির্জা আব্বাস বলেন, নির্যাতন-নিপীড়ন করে নমরুদ ফেরাউন টিকতে পারেনি। আওয়ামী লীগও পারবে না। আওয়ামী সরকারের মন্ত্রী-এমপিদের কথা শুনে মনে হয় তারা আজীবন ক্ষমতায় থাকবেন। ভাব দেখে মনে হয় কিয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকতে চায় তারা।
তিনি বলেন, হিটলার মুসোলিনির মতো নির্যাতন চালাতে থাকলে গণআন্দোলন ভিন্ন রূপ নেবে। হয়তো আমি থাকবো না কিন্তু সরকার পতনের গণআন্দোলন থেমে থাকবে না। নিজেদের নড়বড়ে অবস্থান বুঝুন কাঁচের ঘরে বসে বাইরে তাকাবেন না।
এ সময় তিনি বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের স্মৃতিচারণ করে বলেন, সালাম তালুকদার ব্যক্তি পছন্দের চেয়ে রাজনীতি পছন্দ করতেন। তার মতো একজন রাজনীতিবিদের মৃত্যু দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক এমাজ উদ্দীন আহমদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, প্রচার সম্পাদক জয়নাল আবেদিন ফারুক, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া