২৩শে জুলাই, ২০১৯ ইং | ৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

প্রশ্নপত্র ফাঁসে সরকারের শিথিল মনোভাবই দায়ী: জাফর ইকবাল


ZAFORডেস্ক রিপাের্ট : প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এর পেছনে সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ের শিথিল মনোভাবকে দায়ী করেছেন লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক জাফর ইকবাল।
তিনি বলেন, আমাদের শিক্ষা মন্ত্রণালয় বা সরকার যদি সিদ্ধান্ত নেয় যে, প্রশ্নপত্র ফাঁস হবে না, তাহলে হবে না। যদি হয়, তাহলে বুঝতে হবে তারা আগে থেকে সিদ্ধান্ত নেয়নি।
শুক্রবার চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজে আয়োজিত শব্দকল্পদ্রুম পিপীলিকা বাংলা উৎসবে অংশ নিয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি। শব্দকল্পদ্রুম উদযাপন কমিটি আয়োজিত দিনব্যাপী এ উৎসব উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
জাফর ইকবাল বলেন, প্রশ্নপত্র ফাঁস বর্তমান প্রজন্মের জন্য অত্যন্ত ক্ষতিকর। এর চেয়ে বড় ঘটনা আর কিছু হতে পারে না। রাষ্ট্র হিসেবে একটা ভালো পরীক্ষা নিতে না পারা- এর চেয়ে বড় ব্যর্থতা আর কি হতে পারে।
বিকেলে উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।
সকালে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- শিশুসাহিত্যিক আলী ইমাম, সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ও শব্দকল্পদ্রুম উদযাপন কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট আবুল হাশেম।
দিনব্যাপী এ উৎসবে নগরীর ১৭টি বিদ্যালয়ের প্রায় দুই হাজার শিক্ষার্থী অংশ নেয়। ভাষার প্রতি শিক্ষার্থীদের মমত্ববোধ বাড়ানো ও ভাষাজ্ঞান রপ্ত করতেই এ উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানানো হয়। সমাকল

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া