adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে ছাত্রলীগের বিরুদ্ধে সাংবাদিকদের মামলা

---------------4ডেস্ক রিপোর্ট : নগরীর লালদীঘি মাঠে ১৪ দলের সমাবেশে সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় সংগঠনটির অজ্ঞাতনামা ১০-১২জনকে আসামি করে  মামলা হয়েছে। চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
বুধবার মধ্যরাতে নগরীর কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করা হয়। মামলা নং- ৮। জানা গেছে, মামলায় দণ্ডবিধির ১৪৩/৩২৩/৩৭৯/৩৫৪/৪২৭ ধারায় অভিযোগ আনা হয়। আসামিদের বিরুদ্ধে সাংবাদিকদের মারধর, ক্যামেরা ভাঙচুর, নগদ টাকা ও সাতটি মোবাইল ছিনিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়। মামলায় ৬জন সাংবাদিককে স্বাক্ষী করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন বলেন, ‘বুধবার মধ্যরাতে মামলাটি দায়ের করা হয়। এ ঘটনায় জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে।’

এদিকে সাংবাদিকদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সমাবেশের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে)। এছাড়া বুধবার সন্ধ্যায় সিইউজে কার্যালয়ে আয়োজিত সভায় ছাত্রলীগ ও যুবলীগের সংবাদ বর্জনেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।
অন্যদিকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে নগর ছাত্রলীগ। নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু এবং সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ঘটনার সঙ্গে ছাত্রলীগের কেউ জড়িত থাকলে তাকে সাংগঠনিক শাস্তির মুখোমুখি হতে হবে।
বিষয়টি তদন্তে নগর ছাত্রলীগের সহ-সভাপতি নাঈম রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদ রাসেল ও সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিককে নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া