adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে হত্যাকাণ্ডে আইএস জড়িত বলে মনে করছেন বার্নিকাট

url62ডেস্ক রিপোর্ট : মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশের হত্যাকাণ্ড ও সন্ত্রাস মোকাবেলায় সকলের মিলিত শক্তি ও প্রচেষ্টা প্রয়োজন। পুলিশের একার পক্ষে সন্ত্রাস রোধ করা সম্ভব না। বাংলাদেশে সন্ত্রাস রোধে তার সরকার সবধরনের সহায়তা অব্যাহত রাখবে বলে তিনি পুনরায় প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বার্নিকাট ২৭ এপ্রিল বুধবার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের একথা বলেন।

এ বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, মার্কিন রাষ্ট্রদূতের কাছে সন্ত্রাস রোধে সহায়তা চাওয়া হয়েছে। পুলিশ ও গোয়েন্দাদের প্রশিক্ষণে যুক্তরাষ্ট্র সহায়তা দেবে বলে জানিয়েছেন বার্নিকাট। এছাড়া যুক্তরাষ্ট্রে সম্প্রতি বাংলাদেশি দম্পতি খুনের বিচার যাতে হয় সে ব্যবস্থা নেয়ারও অনুরোধ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত এধরনের সন্ত্রাসের সঙ্গে আইএস জড়িত এবং এধরনের সন্ত্রাসী ঘটনা একের পর ঘটে যাচ্ছে জানালেও তাকে আমরা বলেছি এধরনের সন্ত্রাসের সঙ্গে দেশি সন্ত্রাসীরা জড়িত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস রোধে ইতিমধ্যে যে দিক নির্দেশনা দিয়েছেন সে ব্যাপারেও বার্নিকাটকে অবহিত করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া সন্ত্রাস সম্পর্কে কোনো তথ্য থাকলে সে সম্পর্কে বার্নিকাটকে জানাতে বলেন আসাদুজ্জামান খান কামাল।

বার্নিকাট বলেন, বাংলাদেশে সাম্প্রতিক হত্যাকা- কখনোই মেনে নেয়া যায় না। প্রতিটি হত্যাকা-ের বিচার জরুরি। হত্যা মারাত্মক অপরাধ। কে স্রষ্টাকে বিশ্বাস করে কি করে না সেটা বড় কথা নয়। কথা হচ্ছে হত্যা হত্যাই। এটা জঘন্য অপরাধ এবং এটা থামানো উচিত। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ বাহিনীকে এ হত্যাকা-ের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচারের প্রচেষ্টায় তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, এ প্রচেষ্টা কারো একার পক্ষে সম্ভব নয়। আমাদের সবাইকে একত্রে এধরনের হত্যাকা-ের বিরুদ্ধে দাঁড়াতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক, নিহত জুলহাজ ও তনয়ের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, তাদের পরিবারের জন্যে আমাদের দূতাবাসে কর্মরতদের পরিবারও গভীর শোকাহত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া